বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এ্যাড. ফিরোজ আহমদ চৌধুরী ভবিষ্যত প্রজন্মের জন্য এক অনুপম আদর্শ

বিশেষ সংবাদদাতা কক্সবাজার : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মরহুম আলহাজ্ব এড ফিরোজ আহমদ চৌধুরী ছিলেন বহুমাত্রিক প্রতিভার এক সফল ব্যক্তিত্ব। তাঁর আশি বছরের বর্ণাঢ্য জীবন ভবিষ্যত প্রজন্মের জন্য এক অনুপম আদর্শ। এড. ফিরােজ আহমদ চৌধুরীর ১৭ তম স্মরণ সভার আলোচনা ও দোয়া মাহফিলে ‘এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশনের’ চেয়ারম্যান আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী একথা বলেন।
তিনি বলেন, আলহাজ্ব ফিরোজ আহমদ চৌধুরী ছিলেন, একাধারে প্রথিতযশা আইনজীবী, বিজ্ঞ পার্লামেন্টারিয়ান, তুখোর বক্তা, নিঃস্বার্থ সমাজসেবক, কীর্তিমান রাজনীতিবিদ, ভ্রমনবিলাসী পর্যটক, শক্তিমান লেখক ও লোক সংস্কৃতির উঁচু দরের সমঝদার এক ইসলামী ব্যক্তিত্ব। গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হয় মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরীর ১৭ তম স্মরণ সভা। কক্সবাজার শহরের বায়তুর রহমান জামে মসজিদে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন বায়তুর রহমান জামে মসজিদের খতীব মাওলানা ক্বারী আতাউল্লাহ।
মরহুম ফিরোজ আহমদ চৌধুরী কাবা শরীফের ইতিহাস, মদীনা শরীফের ইতিকথা, আদীতে মক্কাবাসী, মসজিদে নববী ও রওজা মুবারকের ইতিহাস এবং প্রবন্ধ সংকলন নামে বই লিখে সাড়া জাগিয়েছেন। এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে বর্তমানে মসজিদ, মাদরাসা, এতিমখানা, হিফজখানা ও স্কুলসহ ২৫ টি প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসছে। মরহুমের কনিষ্ঠ পুত্র এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী এসব প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন।
স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক ও এড. আবুছিদ্দিক ওসমানী।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন