শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সূচী পরিবর্তনের ঐতিহ্যরক্ষায় বাফুফে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৮:০৭ পিএম

ঘরোয়া ফুটবলের নানা আসরে সূচী পরিবর্তন করা যেন অভ্যাসে পরিণত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। প্রতি মৌসুমেই লিগসহ প্রায় সবক’টি টুর্নামেন্টেই একাধিকবার সূচী পরিবর্তনের নজির রয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচী পরিবর্তন ঢাকার মাঠের দর্শকদের সয়ে গেছে। প্রতিটি লিগেই আসে দফায় দফায় সূচীর পরিবর্তন। ফেডারেশন কাপ বা স্বাধীনতা কাপেও দেখা যায় একই দৃশ্য। এ ধারাবাহিকতায় নতুন মৌসুমের প্রথম টুর্নামেন্ট টিভিএস ফেডারেশন কাপেও আসলো সূচী পরিবর্তন। গত ১৮ ডিসেম্বর মৌসুম সূচক টুর্নামেন্ট মাঠে গড়ানোর পাঁচ দিন না যেতেই বদলে গেছে সূচী। নতুন সূচী অনুযায়ী সোমবারের খেলা মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় নবাগত উত্তর বারিধারা খেলবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে। একই মাঠে সন্ধ্যা সোয়া ৬টায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়াচক্র।

প্রতি মৌসুমেই যে কোন টুর্নামেন্ট বা লিগ শুরুর পর বাফুফের দফায় দফায় সূচী পরিবর্তনের কার্যকলাপে বিরক্ত ক্লাবগুলোর। দর্শকরাও কম বিরক্ত নন। নতুন সূচীতে বদলে গেছে টিভিএস ফেডারেশন কাপের গ্রুপের ম্যাচ থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত। যদিও আগে ৪ জানুয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এবার নতুন সূচী অনুযায়ী হবে পরের দিন। গ্রুপ পর্বও ২৭ ডিসেম্বরের পরিবর্তে ২৮ ডিসেম্বর শেষ হচ্ছে। একদিন বিরতি দিয়ে ৩০ ডিসেম্বর থেকে শুরু হবে শেষ আটের লড়াই। ২ও ৩ জানুয়ারি হবে দু’টি সেমিফাইনাল।

টুর্নামেন্টের ‘ডি’ গ্রুপের চার দলেরই খেলা মঙ্গলবার। এখন পর্যন্ত একমাত্র শেখ রাসেল ক্রীড়াচক্র এক জয়ে তিন পয়েন্ট পেয়েছে। এক পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছে মোহামেডান ও মুক্তিযোদ্ধা। পয়েন্টশূণ্য দল উত্তর বারিধারা। চার দলেরই এখনো দু’টি করে ম্যাচ বাকি। তাই এখনো হিসেব নিকেশ বাকি এই গ্রুপের। মঙ্গলবারের দু’ম্যাচ শেষে জানা যাবে ‘ডি’ গ্রুপ থেকে কোন দু’টি দল যাবে কোয়ার্টার ফাইনালে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে পাঁচ লাখ টাকা পুরস্কার। রানার্স আপ দলের জন্য রয়েছে তিন লাখ টাকা। এছাড়া অংশগ্রহণ ফি বাবদ প্রতিটি দল পাচ্ছে এক লাখ টাকা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন