শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারি আলফা ও আলিম গ্রেফতার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সাতক্ষীরার শীর্ষ চোরাকারকারী আলফেরদৌস আলফা ও তার সহোদর বিজিবি হত্যা মামলার আসামি আব্দুল আলিমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গতকাল সকালে গ্রেফতারের পর তাদেরকে বিকালে আদালতে প্রেরণ করা হয়।

আলফেরদৌস আলফা ও আব্দুল আলিম সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে।
মামলার বরাত দিয়ে সাতক্ষীরা সদর থানার তদন্ত ওসি মোঃ আবুল কালাম আজাদ জানান, গত ২৯ ডিসেম্বর ৩৩ বিজিবি’র একটি টহল দল এক ট্রাক ভারতীয় মাছসহ মামুনুর রশিদ ও আকবর হোসেন নামের দুই জনকে আটক করে। আটককৃত ৬ হাজার ৪৫০ কেজি ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভোমরা স্থল বন্দর হয়ে নিয়ে আসা হয় বলে বিজিবি মামলায় উল্লেখ করেছে। জব্দকৃত ট্রাকসহ ভারতীয় মাছের মূল্য ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা।
তিনি আরো জানান,এ ঘটনায় সদর থানায় ৩০ ডিসেম্বর বিজিবি আলিপুর বাঁকাল চেকপোস্টের হাবিলদার মো. মোহসীন বাদী হয়ে আটক দুইজনসহ আরো কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং-৫৮। ধারা ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্ট’র ২৫ বি (১) (বি)/২৫ডি। এই মামলায় আশিক এন্টার প্রাইজের স্বত্তাধিকারী আলফেরদৌস আলফা ও তার সহোদর আব্দুল আলিমকে মঙ্গলবার সকালে পুলিশ আটক করে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।
উল্লেখ্য, আলফেরদৌস আলফা কুলি থেকে কোটি পতি হয়ে ধরাকে সরা মনে করে এলাকায় চোরাচালান সিন্ডিকেট গড়ে তুলেছেন। তিনি মাদক মামলায় ইতোপূর্বে সাত বছরের সাজাপ্রাপ্ত হয়ে কয়েক মাস জেলে যান। পরবর্তীতে মহামান্য হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে আসেন। তিনি বর্তমানে সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য। একই সাথে সরকারের তালিকাভুক্ত হুন্ডি ব্যবসায়ী, চোরাকারবারী, মাদক ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী বলেও বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে জানা যায়। এছাড়া, আলফার সহোদর আব্দুল আলিম বিজিবি হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী বলে সদর থানায় দায়েরকৃত ৩৮ নং মামলা সূত্রে জানা গেছে। এই মামলাটি ২০১৩ সালের নভেম্বর মাসে দায়ের করেন ভোমরা বিজিবি’র নায়েক মোঃ নাসির উদ্দীন। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন