শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতে এনআরসি’র কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত হতে পারে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ২:৩০ পিএম

ভারতে এনআরসি’র কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত হতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারের ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান প্রশ্নে বর্তমান নতজানু সরকার কিছুই করতে পারেনি, এর ওপর ভারতে এনআরসি’র কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভুত হতে পারে। মুক্তিযুদ্ধের চেতনা বিক্রেতা আওয়ামী লীগ সরকার কেবলমাত্র ক্ষমতার জন্য তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে দুর্বল করে পরদেশের মুখাপেক্ষী হয়ে পড়েছে। সেইজন্য আওয়ামী সরকার গণতন্ত্রকে লাশ বানিয়ে বিরোধী দলমতশুণ্য বাংলাদেশ গড়ে তুলতে চাচ্ছে-বাকশালী নব্য সংস্করণে।
বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট রফিক শিকদার, ছাত্রদলের সহ-সভাপতি মাজেদুল ইসলাম রুম্মন, ১নং যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম সম্পাদক মহিন উদ্দিন রাজু, তবিবুর রহমান সাগর, এ বি এম মাহমুদ সরদার, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন, সুলতানা জেসমিন জুঁই, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদ আউয়াল, মশিউর রহমান রনি, সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেলসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, “রাজনীতি মানেই মানবসেবা, আর মানবসেবার ব্রত নিয়ে এই মহতী অনুষ্ঠানের আয়োজন করায় আমি জাতীয়তাবাদী ছাত্রদলকে উষ্ণ আন্তরিক ধন্যবাদ জানাই। জাতীয়তাবাদী ছাত্রদলের জন্মই হয়েছিল বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণ ধারণ করে বহুদলীয় গণতন্ত্রের ধারা এগিয়ে নিয়ে যাওয়া। গণতন্ত্রের চর্চা নিশ্চিত থাকলে শিক্ষার স্বাধীনতা নিশ্চিত থাকে। বর্তমান অবৈধ সরকার, আইন শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ নামধারী সংগঠনের সন্ত্রাসী আক্রমনের পরও জাতীয়তাবাদী ছাত্রদল ঐতিহ্যের সিঁড়ি বেয়ে সাহস ও নির্ভিক মনোবল নিয়ে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। এই সরকারের শাসনের নীতি গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিভীষিকার মুখেও ছাত্রদল শিক্ষা ও গণতন্ত্রের আদর্শের অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে মিথ্যা মামলা জড়িয়ে কারাবন্দী করে রাখা হয়েছে যেন তাঁর নেতৃত্বে কেউ বর্তমান সরকারের অবৈধ শাসন নিয়ে টু শব্দ উচ্চারণ করতে না পারে। শেখ হাসিনা তাঁর অবৈধ শাসন দখলে রাখার জন্যই দেশনেত্রীকে কারাগারে আটকে রেখেছেন। কিন্তু জনগণ দেশনেত্রীকে মুক্ত করতে এখন দৃঢ় সংকল্পবদ্ধ। যেকোন মুহুর্তে এই অবৈধ সরকার ভূতলে শায়িত হবে।”
রিজভী আহমেদ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের সকল কর্মসূচির সাফল্য কামনা করেন। তিনি জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আয়োজিত আজকের এই মহতী অনুষ্ঠানের জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। জাতীয়তাবাদী ছাত্রদল শত নির্যাতনের মুখেও আরও বলীয়ান হয়ে দেশনেত্রীর মুক্তি আন্দোলনকে বেগবান করবে এই আশাবাদও ব্যক্ত করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন