ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তান থেকে ইরানে হামলা চালাতে দেয়া হবে না -কোরেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৪:৫৬ পিএম

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে হামলা চালানোর ক্ষেত্রে শত্রুরা কখনোই পাকিস্তানের সীমা ব্যবহার করতে পারবে না বলে জানিয়েছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। তেহরানে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। খবর ডন।

সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন অস্থিতিশীলতা বিরাজ করছে। একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ইরান। এই উত্তেজনার মধ্যেই ইরান সফরে গেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। সফরের অংশ হিসেবে রোববার (১২ জানুয়ারি) ইরানের রাজধানী তেহরানে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেন, পাকিস্তানের মাটিকে কেউ যুদ্ধক্ষেত্র বানাতে পারবে না। ইরান ও পাকিস্তানের মধ্যে সীমান্ত রয়েছে। তবে আমরা কখনোই পাকিস্তান থেকে ইরানে হামলা চালাতে দেব না। তিনি বলেন, ইরানের ওপর হামলার কাজে পাকিস্তান সরকার কখনো তার ভূমি ব্যবহার করতে দেবে না। শুধু ইরান নয়, প্রতিবেশী সব দেশের ক্ষেত্রেই পাকিস্তান এই নীতি গ্রহণ করবে। এ সময় সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে তৈরি হওয়া সংকটের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

অন্যদিকে বৈঠকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় পাকিস্তান বেশ তৎপর। তারা ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করেছে। আলোচনা করেছে ইরান ও সউদী আরবসহ কয়েকটি দেশের সঙ্গে। ইরান পাকিস্তানের এই প্রচেষ্টাকে স্বাগত জানায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মিজানুর রহমান। ১৪ জানুয়ারি, ২০২০, ৫:০৯ পিএম says : 1
আমরা যুদ্ধচাইনা তবে বেসামরিক বিমান ধংস করে ইরান বড় অপরাধী।
Total Reply(0)
হারুন অর রশিদ ১৪ জানুয়ারি, ২০২০, ১২:১০ পিএম says : 0
ধন্যবাদ।।জানাই পাকিস্তান সরকারকে
Total Reply(0)
মোঃ আতিকুর রহমানউজ্জল ১৪ জানুয়ারি, ২০২০, ৬:৫৬ পিএম says : 0
যুক্তরাষ্ট্রের উচিত হয়নি একজন জেনারেলকে এভাবে মারা।
Total Reply(0)
mujib ১৫ জানুয়ারি, ২০২০, ৯:২৫ এএম says : 0
There will be no war with Iran because in such a war Iran will declare itself a nuclear power within a month of the war while in reality they will take bomb from Pakistan and Iran already had the capability to strike Israel. USA knows this, that is why Zionist Christians became mad at Pakistan-Iran-Afghanistan game. USA must leave Afghanistan and never ever think twice to encircle Pakistan with the axis of devil USA-INDIA-Israel.
Total Reply(0)
আব্দুল বারেক ১৫ জানুয়ারি, ২০২০, ১০:৪০ এএম says : 0
যুদ্ধ কোন সমাধান নয় । আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে । আমরা শান্তি চাই ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন