ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাগদাদে মার্কিন দূতাবাসে আবারো পরপর ৩টি রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ২:৩২ পিএম

ইরাকে আবারো রকেট হামলা ইরানের। তিনটি রকেট আঘাত হানল ইরাকের রাজধানী বাগদাদের উচ্চ নিরপত্তার গ্রিন জোনে, মার্কিন দূতাবাসের খুব কাছে। এই হামলায় পুরো এলাকায় মুহূর্তে বিপদ সংকেত বেজে ওঠে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সঙ্গে সঙ্গেই বেজে ওঠে সাইরেন। তবে কোনো হতাহতের খবর না পাওয়া যায়নি। খবর দ্য গার্ডিয়ানের।
চলতি মাসের শুরুতে মার্কিন অভিযানে ইরানের জেনারেল কাসেম সোলেইমানির মৃত্যুর পর থেকে ক্ষোভের আগুন জ্বলে উঠেছে তেহরানে। ইরাকে মার্কিন সেনাকে টার্গেট করে বেশ কয়েকবার হয়েছে রকেট হামলা। ইরাকে দুটি মার্কিন সেনাঘাঁটিতে এক ডজন মিসাইল হামলা চালায় তেহরান। মিসাইল হামলায় ৮০ জন মার্কিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে দাবি করে ইরান।
এই ঘটনায় এখনও কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, দূতাবাস চত্বরে জরুরি সাইরেন বাজছে। সাম্প্রতিক সময়ে এই একই ঘটনা একাধিকবার ঘটেছে, সেই রেশ এখনও কাটেনি। শুরু হয়েছে ইরান-আমেরিকা সম্পর্কে টানাটানি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sha Golam Moula ২১ জানুয়ারি, ২০২০, ২:৪৭ পিএম says : 0
সর্বদা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রত্যাশা করছি। বিগত দিনগুলোতে আপনারা তা অব্যাহত রেখেছেন। অসংখ্য ধন্যবাদ ও ফুলেল শুভেচছা জানাচ্ছি ইনকিলাব পরিবার কে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন