বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএফ’র হাতে আটক ৫ বাংলাদেশি

উৎকন্ঠায় পরিবার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজশাহীর খরচাপা সীমান্ত এলাকার বাংলাদেশী অংশে পদ্মার চরে গবাদি পশু চরানোর সময় বিএসএফ অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে পাঁচ বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে এখনো ফেরত দেয়নি।
প্রত্যাশা ছিল বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেওয়া হবে। কিন্তু তা হয়নি। বরং বিএসএফ তাদের মুর্শিদাবাদ কারাগারে পাঠিয়েছে। ফলে পরিবারের কাছে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। উৎকন্ঠায় রয়েছে তাদের পরিবার। তারা অত্যন্ত গরিব হওয়ায় তাদের পক্ষে সেখানে খোঁজ নেয়াও সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে সহযোগিতার জন্য তাদের পাশে এসে দাড়ায়নি কেউ। পরিবারগুলো বুঝতে পারছেনা তারা কি করবে কোথায় যাবে।

উল্লেখ্য, রাজশাহীর গোদাগাড়ীর খরচাকা সীমান্ত থেকে গত শুক্রবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ধরে নিয়ে যায় পাঁচ বাংলাদেশী রাখালকে। ঘটনার পর পর বিজিবি-১ এর অধিনায়ক লে: কর্নেল জিয়া উদ্দিন মাহমুদ ধরে নিয়ে যাওয়া রাখালদের ফিরিয়ে আনতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেন। কথা ছিল গত শনিবার সকাল সাড়ে দশটায় পতাকা বৈঠকের। কিন্তু বিএসএফ আসেনি। পরবর্তীতে বিকেলে দ্বিতীয় দফায় বৈঠকে বসে। কিন্তু তাতে কোন লাভ হয়নি। ফেরত দেয়নি ধরে নিয়ে যাওয়া বাংলাদেশীদের। বরং পতাকা বৈঠকে তারা বিজিবিকে জানায়, অনুপ্রবেশের অভিযোগে আটক ৫ জেলেকে পুলিশে দেয়া হয়েছে। ফলে খালি হাতেই ফিরতে হয়েছে বিজিবিকে। জবাবে কেবল দুঃখপ্রকাশ করেছে বিএসএফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন