শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চারদিনেও বাবুর লাশ ফেরত দেয়নি বিএসএফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ পিএম

দিনাজপুরের হিলি সীমান্তের ভারত অভ্যন্তরে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক সাহাবুল হোসেন বাবুর লাশ চারদিনেও ফেরত দেয়নি বিএসএফ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) হিলি সীমান্তের ২৮৫/২৫ এস পিলার থেকে ২০০ থেকে ৩০০ গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীদের অসহযোগিতায় লাশ এখনও না পাওয়ার দাবি পরিবারের।

স্থানীয়রা জানান, সীমান্তে ধরন্দা এলাকার ২৮৫/২৫নং সাব-সীমানা পিলারের পাশ দিয়ে ভুলবশত ভারতের কুন্ডুপাড়া এলাকায় ঢুকে পড়ে বাবু। এ সময় বিএসএফ বাবুকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় বাবু। তবে এখনও বাবুর লাশ বাংলাদেশে ফেরত পাঠাতে কোনো উদ্যোগ নেয়নি বিএসএফ। ফলে ভারতে পড়ে আছে বাবুর লাশ।

নিহতের বাবা আবুল হোসেন জানান, আমার ছেলেকে বিএসএফ গুলি করে হত্যা করেছে, এমন খবর পেয়ে শুক্রবার রাত থেকেই স্থানীয় বিজিবি ক্যাম্পে যোগাযোগ করি এবং লিখিত আবেদন করি। আমার ছেলের লাশ ফেরত এনে দেওয়ার জন্য।

নিহতের স্ত্রী বাবলী আক্তার জানান, বাবু শুক্রবার সন্ধ্যায় মেয়ের খাবার কেনার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর রাত ১০টার দিকে প্রতিবেশীরা জানান, আমার স্বামীকে বিএসএফ হত্যা করেছে।

এ বিষয়ে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. রফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে বিএসএফের সঙ্গে আলোচনা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন