শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি যুবকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে সাদ্দাম হোসেন (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার ভোরে ওই উপজেলার গোতামারী ইউনিয়নের উত্তর গোতামারী সীমান্তের ৯০১ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নির্যাতনের কারণে সাদ্দাম হোসেন মারা গেছেন। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। নিহত সাদ্দাম হোসেন একই ইউনিয়নের ভুটিয়ামঙ্গল এলাকার বাসিন্দা।
স্থানীয়রা জানায়, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী কাসারপাড়া নৌহাটি ক্যাম্প সীমান্তের পিলার এলাকায় গরু পারাপার করতে যান। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ৭৫ ব্যাটালিয়নের কাসারপাড়া নৌহাটি ক্যাম্পের বিএসএফ সদস্যদের নির্যাতনে ঘটনাস্থলেই সাদ্দাম মারা যান। পরে সঙ্গীরা তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু আনার চেষ্টা করেন সাদ্দাম হোসেনসহ তার সঙ্গীরা। এ সময় বিএসএফ তাকে আটক করে। তারা সাদ্দামকে মারধর করে সেখানে ফেলে রেখে চলে যান। পরে স্থানীয়রা খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস ও হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম সাদ্দাম হোসেনের বাড়ি পরিদর্শন করেন।

গোতামারী ইউনিয়ন চেয়ারম্যান মোনাবেরুল হক মোনা বলেন, আমি লাশ দেখেছেন। সাদ্দামের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। লোকমুখে শুনেছি সীমান্তে গরু আনতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন সাদ্দাম।
লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নির্যাতনে সাদ্দামের মৃত্যু হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন