শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টেকনাফ স্থলবন্দরে পেঁয়াজ আমদানি বেড়েছে

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পেঁয়াজের দাম কিছুতেই স্বাভাবিক হচ্ছে না। গতকালও কক্সবাজারের খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে ১০০ টাকা ও ১১০ টাকায়। বাজারে পেঁয়াজের চাহিদা থাকায় মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানিও বেড়েছে। ৩ ফেরুয়ারি বন্দরে এসেছে ১ হাজার ৫৫১ মেট্রিক টন পেঁয়াজ। এর আগের দিন এসেছিল ১ হাজার ৩৯৭ দশমিক ৮৩০ টন।

টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা আবছার উদ্দিন জানান, ‘মিয়ানমার থেকে স্থলবন্দর দিয়ে এক দিনেই ১ হাজার ৫৫১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। পেঁয়াজভর্তি আরও ট্রলার আসার পথে রয়েছে। এসব পেঁয়াজ ১৫ জন ব্যবসায়ী আমদানি করেছেন। চাহিদার কারণে পেঁয়াজ আমদানি বাড়ছে।’

এদিকে শুল্ক বিভাগ সূত্রে জানা গেছে, ফেরুয়ারি মাসের তিন দিনে মিয়ানমার থেকে পেয়াঁজ এসেছে ৩৯১৩ দশমিক ৮৯৫ মেট্রিক টন। এর আগে জানুয়ারি মাসে আসে ১৫ হাজার ৭৬৫ মেট্রিক টন। ডিসেম্বর মাসে ১৪ হাজার ৬৪৭ মেট্রিক টন। নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন। অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন। সেপ্টেম্বর মাসে ৩৫৭৩ মেট্রিক টন। আগস্ট মাসে ৮৪ মেট্রিক টন।
টেকনাফ স্থলবন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপক জসিম উদ্দীন চৌধুরী বলেন, ‘মিয়ানমার থেকে আবার পেঁয়াজ আমদানি বেড়েছে। ব্যবসায়ীরা চাহিদা অনুযায়ী পেঁয়াজ আমদানি করছেন।’ তিনি মনে করেন এই পেঁয়াজ বাজারে গেলে পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন