শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুলিবিদ্ধ কৃষককে ৩ দিনেও ফেরত দেয়নি বিএসএফ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে গুলি করে ধরে নেয়ার ৩ দিনেও বাংলাদেশী কৃষককে ফেরত দেয়নি বিএসএফ।
এর আগে, গত মঙ্গলবার সকালে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে বিনা উষ্কানিতে বিএসএফ বাংলাদেশীদের লক্ষ্য করে গুলি চালায়। এতে জমিতে কর্মরত কৃষক ছলেমান (৩৭) গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় টেনে হিঁচড়ে তাকে ধরে নিয়ে যায় বিএসএফ।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানাগেছে, ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজী, রুবেল, ছলেমান, আরিফুল ও সাহাবুল ১৫৭/২ (এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশী ভ‚-খন্ডে নিজ জমিতে রায়-সরিষা কর্তন করছিল। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে কৃষক ছলেমান গুলিবিদ্ধ হলে অপর কৃষকরা পালিয়ে প্রাণে বাঁচে। পরে গুলিবিদ্ধ কৃষককে ধরে নিয়ে যায় বিএসএফ। পালিয়ে আসা কৃষক আরিফুল ইসলামের ভাষ্যে ছলেমানকে ধরে নিয়ে যাওয়ার সময় বিএসএফ তাকে বেধড়ক মারপিট করে। ছলেমান গুলিবিদ্ধ হয়ে ক্ষেতের পাশের একটি ঝোপে লুকিয়ে থাকা অবস্থায় বিএসএফ তাকে খুঁেজ বের করে মারপিট করে। এদিকে ছলেমানকে ফেরতে নিয়ে আসার দাবি জানিয়েছে তার পরিবার।

বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক
কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জয়পুর বিওপি চত্বরে এ বৈঠক অনুষ্ঠিত হয়্। ১৫১/১০ (এস) সীমান্ত পিলার সংলগ্ন জয়পুর বিওপি চত্বরে অনুষ্ঠিত পতাকা বৈঠকে ১৫ সদস্যের বিএসএফ প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেন ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ১৪১ বিএসএফ লালবাগ ব্যাটালিয়ন কমান্ডডেন্ট (অধিনায়ক) ডিআইজি সাথিয়া বিন খানচি এবং বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম পিএসসি। পতাকা বৈঠকে সীমান্তে গুলি ও হত্যা বন্ধ, অবৈধ অনুপ্রবেশ, কাটাতারের বেড়া কর্তন না করা, মাদক ও চোরাচালান প্রতিরোধসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। পতাকা বৈঠক চলাকালে উভয় সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন