ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করতে চান ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৩ পিএম

ইরানের সঙ্গে দীর্ঘদিনের ভ্রাতৃপ্রতীম সম্পর্ক আরও শক্তিশালী করার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, ‘সামাজিক, সাংস্কৃতিক ও ঐতিহাসিক দিক দিয়ে ইরান ও পাকিস্তানের মধ্যে যে ঘনিষ্ঠতা রয়েছে তা আরও জোরদার করতে তিনি বদ্ধপরিকর।’
তেহরানে নবনিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত রহিম হায়াত কোরেশি ইরান সফরে আসার আগে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে পাক প্রধানমন্ত্রী তার এ সংকল্পের কথা জানান। গতকাল রোববার কোরেশি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে এ কথা জানিয়েছেন বলে ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়েছে।
কোরেশি লিখেছেন, ইমরান খান সব ক্ষেত্রে তেহরানের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেছেন। তেহরানে নবনিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত বলেন, তিনি প্রধানমন্ত্রীর এ আকাঙ্ক্ষা বাস্তবায়নে তার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাবেন।
রহিম হায়াত কোরেশি ইরান আসার আগে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গেও সাক্ষাৎ করেন। সাক্ষাতে আগামী বছরগুলোতে ইরানে দায়িত্ব পালনের সময় করণীয় নিয়ে কোরেশিকে পরামর্শ দেন প্রেসিডেন্ট আলভি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন