ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচনে নৌকার মাঝি কে হচ্ছেন

শফিউল আলম | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৫ পিএম | আপডেট : ১২:১৭ এএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২০

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র পদে নির্বাচনে নৌকার মাঝি কে হচ্ছেন? এ নিয়ে সরকারি দল আওয়ামী লীগ, মাঠের প্রধান বিরোধী দল বিএনপিসহ বন্দরনগরী চট্টগ্রামের রাজনৈতিক দলগুলো এবং সচেতন নাগরিক মহলে আলোচনা পর্যালোচনা চলছে জোরেশোরে। আজ শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চসিকের মেয়র পদে মনোনয়ন চূড়ান্ত করা হবে। এরপরই জানা যাবে চসিক নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন জুটছে কার ভাগ্যে। বর্তমান সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নাকি অন্য কেউ। নৌকায় চসিক মেয়রের মনোনয়ন চূড়ান্ত করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ মুহূর্তে মেয়র এবং কাউন্সিলর পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী ও তাদের তৃণমূল নেতাকর্মী সমর্থকরা মনোনয়ন নিশ্চিত না হওয়া অবধি রাজধানী ঢাকায় অবস্থান করছেন। এ অবস্থায় সবাই আছেন স্নায়ু চাপে। তাছাড়া চট্টগ্রামের দলীয় নেতাকর্মীদের দৃষ্টিও এখন ঢাকার দিকে।
গতকাল শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের ছিল শেষ দিন। শেষ দিনটি পর্যন্ত মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী ১৯ জন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

চসিক মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ছাড়াও মহানগর সহ-সভাপতি সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, সাবেক মেয়র বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক এম মনজুর আলম, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম, দলের মহানগর যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী, সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কোষাধ্যক্ষ সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ সালাম, নুরুল ইসলাম বিএসসি পুত্র মুজিবর রহমান, মেজর ইমদাদুল ইসলাম (অব.), মোহাম্মাদ ইউনুছ, বিশিষ্ট ব্যবসায়ী হেলাল উদ্দিন চৌধুরী তুফান, রেখা আলম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য এ কে এম বেলায়েত হোসেন, এরশাদুল আমিন, মো. মনোয়ার হোসন, দীপক কুমার পালিত।

আওয়ামী লীগের নৌকায় মেয়র পদে মনোনয়ন লাভের দৌঁড়ে কে এগিয়ে আর কে পিছিয়ে আছেন তা নিয়ে চট্টগ্রামে দলের অভ্যন্তরে নানামুখী আলোচনা ও হিসাব নিকাশের শেষ নেই। মনোনয়ন প্রত্যাশীদের অতীত ও বর্তমান ভূমিকা, সফলতা ও ব্যর্থতার নানাদিক উঠে আসছে তৃণমূলে নেতাকর্মীদের আলাপচারিতায়। সর্বোপরি দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের উন্নয়ন ও প্রায় ৭০ লাখ নাগরিকের সেবায় কার যোগ্যতা ও সামর্থ্য বেশি তাও এপিঠ ওপিঠ আলোচনায় গুরুত্ব পাচ্ছে। সব জল্পনা কল্পনার অবসান হবে আজ সন্ধ্যায় আওয়ামী লীগের হাইকমান্ডের সভায় চসিক মেয়র পদে নৌকার মাঝি চূড়ান্ত হওয়ার পরই।

আগামীকাল রোববার নির্বাচন কমিশনের (ইসি) সভায় চসিক নির্বাচনের সিডিউল ঘোষণার কথা রয়েছে। মার্চ মাসের শেষের দিকে চসিক নির্বাচনের তারিখ পড়তে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন