শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানবপাচারকারী চক্রের ৩ সদস্য আটক

ভ্রাম্যমাণ সংবাদাদাতা : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে মানবপাচারকারী চক্রের ৩ সক্রিয় সদস্যকে গতকাল সোমবার আটক করেছেন র‌্যাবের সদস্যরা। এ সময় এক নারীসহ ৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছেন তারা। আটক তিন মানবপাচারকারীর কাছ থেকে ভুয়া পাসপোর্ট, ভুয়া কাগজপত্র এবং ৩টি কম্পিউটার, ২টি প্রিন্টার ও ১টি স্ক্যানার, ৭টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।
র‌্যাব-১১-এর কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, র‌্যাব-১১-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ধরকড়া বাজার এবং চিওড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় মানবপাচারকারী চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন উপজেলার কাপড় চতলী গ্রামের আবুল কালামের ছেলে মো. আব্দুর রহিম ওরফে রুবেল, ডিমাতলী গ্রামের কামাল উদ্দিনের ছেলে কাজী ফয়সাল আহাম্মেদ রনি এবং কাপড়চতলী গ্রামের ফজলুল হকের ছেলে মো. নূরুল হক। এ সময় তাদের কাছ থেকে ৩ রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়।
মেজর তালুকদার নাজমুছ সাকিব আরো জানান, আটককৃত আসামিদের কাছ থেকে বিপুল পরিমাণ ভুয়া পাসপোর্ট, পাসপোর্ট তৈরির ভুয়া জন্মসনদ, ভুয়া কাগজপত্র তৈরির কাজে ব্যবহৃত যন্ত্রপাতি ও নগদ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রোহিঙ্গা নারীর ভুয়া জন্মসনদ উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নানাবিধ প্রলোভন দেখিয়ে বিদেশে পাচারের উদ্দেশ্যে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে নিয়ে বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে পাচার করে আসছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন