ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

নায়েবে নবী ও আশিকে রাসূল তৈরির মারকাজ ফুলতলী কামিল মাদরাসা -আলহাজ হাফিয সাব্বির আহমদ

২০ ফেব্রুয়ারি ফুলতলী কামিল মাদরাসার শতবছর পূর্তি অনুষ্ঠান

লন্ডন সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫০ পিএম

আগামী ২০ ফেব্রুয়ারি সিলেটের জকিগঞ্জের ফুলতলী বাদেদেওরাইল কামিল মাদরাসার শতবছর পূর্তি অনুষ্ঠান। এই অনুষ্ঠানের সফলতা কামনা করে বিবৃতি পাঠিয়েছেন তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টার বার্মিংহাম ইউকের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদ।

তিনি আজ (১৮ ফেব্রুয়ারি) দৈনিক ইনকিলাবে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আজ থেকে ১০০ বছর আগে সিলেটের জকিগঞ্জ উপজেলার ফুলতলী গ্রামে যে মাদরাসাটি প্রতিষ্ঠিত হয় আজ সেটাই ফুলতলী বাদেদেওরাইল কামিল মাদরাসা নামে বিশ^বাসীর কাছে পরিচিত। মুজাদ্দিদে যামান হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলার তত্ত্বাবধানে এই মাদরাসাটি যুগের সেরা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। তাঁর খুলুসিয়ত ও ঐকান্তিক প্রচেষ্টায় তৈরি হয়েছেন লক্ষ লক্ষ আলেম, হাফিয ও কারীগণ। বর্তমানে এই মাদরাসা ও সংশ্লিষ্ট এতিমখানা তার সুযোগ্য সন্তান ও খলিফা আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলীর সার্বিক নির্দেশনায় পরিচালিত হচ্ছ্।ে অতীতে এই মাদরাসার খেদমত করে গেছেন ফুলতলী ছাহেবের পিতা মরহুম মুফতি মাওলানা আব্দুল মজিদ ছাহেব। চাচাতো ভাই মরহুম মাওলানা ফাতির আলী ছাহেব। যুগে যুগে বুযুর্গ আলেমদের স্মৃতিধন্য এই মাদরাসা নায়েবে নবী ও আশিকে রাসূল বানানোর মারকাজ। ফুলতলী ছাহেব কিবলার স্মৃতিবিজড়িত এখন একটি মহিরুহ প্রতিষ্ঠান হিসাবে বহির্বিশে^ও সমাদৃত।

বিবৃতিতে আল হাফিয সাব্বির আহমদ আরো বলেন, এই প্রতিষ্ঠানের বরণীয়, স্মরণীয় ছাত্র-শিক্ষকরা কোটি কোটি মানুষকে পথের দিশা দেখিয়ে যাচ্ছেন। পরিশুদ্ধ ইমান-আকিদার তালিম দিচ্ছেন। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকিদা ও দর্শন বিস্তারে কাজ করছেন।া

তিনি এই মাদরাসার শতবর্ষপূর্তি অনুষ্ঠানের সফলতা ও জন্মলগ্ন থেকে মাদরাসার সাথে যারা জড়িত ছিলেন ও বর্তমানে যারা খেদমতে আছেন সকলের ইহ ও পরকালীন মুক্তি ও কল্যাণ কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monjur Rashed ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৬ পিএম says : 2
Subhan Allah, May Allah accept this noble effort.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন