মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠিতে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঝালকাঠির নলছিটি উপজেলার তেতুলবাড়িয়া গ্রামে কিশোরীকে ধর্ষণের দায়ে সোহেল ঘরামী (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেয়া হয়।
গতকাল দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শেখ. মো. তোফায়েল হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। ধর্ষণের কারণে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে কন্যা সন্তানের জন্ম দেয়। ৫ বছর বয়সী ওই সন্তানের ভরণ-পোষণের দায়িত্ব রাষ্ট্রকে নেওয়ার জন্য নির্দেশ দেন আদালত। দন্ডপ্রাপ্ত সোহেল ঘরামী তেতুলবাড়িয়া গ্রামের আইয়ুব আলী ঘরামীর ছেলে।
জানা যায়, ১৫ বছরের ওই কিশোরীর বাবা-মা ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করেন। এ কারণে মেয়েটি তার মামা বাড়িতে থাকতো। তার মামা বাড়ির পাশেই সোহেল ঘরামীদের বাড়ি। সোহেল কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১২ সালের ৩ মে থেকে একাধিকবার ধর্ষণ করে। ফলে মেয়েটি চার মাসের অন্তঃস্বত্ত্বা হয়ে পড়ে। একপর্যায়ে কিশোরীর বাবা আবদুস সোবাহান ওই বছরের ১৭ সেপ্টেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত নলছিটি থানার ওসিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। পুলিশের প্রতিবেদন পাওয়ার পরে আদালত সোহেলের বিরুদ্ধে ২০১৩ সালের ২১ নভেম্বর অভিযোগ গঠন করেন। পরে ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আসম মোস্তাফিজুর রহমান মনু। তিনি বলেন, নির্যাতিত মেয়েটি তার পাঁচ বছরের কন্যা সন্তানকে নিয়ে মা-বাবার সংসারে অসহায় অবস্থায় আছে। তাই আদালত শিশুটির ভরণ-পোষণের বিষয়ে ব্যবস্থা নিতে রাষ্ট্রকে নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন