শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা : হোলি মিলনে অংশ নিচ্ছেন না মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ৫:৪৮ পিএম

করোনা সংক্রমণ এড়াতে হোলি খেলবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সকালে টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, প্রাণঘাতী নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পরে তার জন্য জমায়েত না করার পরামর্শ দিয়েছেন বিশ্বের বিশেষজ্ঞরা।

তাই তিনি বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী এই বছর হোলির মিলন অনুষ্ঠানে যোগ দেবেন না। চীনে উৎপত্তি হওয়া করোনাভাইরাস বিশ্বজুড়ে আতঙ্কের পরিস্থিতি সৃষ্টি করেছে। ইতিমধ্যে, ভারতে করোনা ২১ জনের শরীরে ভাইরাসের উপসর্গের সন্ধান মিলেছে। তাদের মধ্যে রয়েছে ভারতে ঘুরতে আসা ইতালির ১৫ পর্যটক করোনায় আক্রান্ত বলে জানিয়েছে এমস।
করোনাভাইরাসের থাবা পড়েছে প্রতিবেশী দেশ ভারতেও। ভাইরাসটি বিশ্বজুড়ে প্রায় তিন হাজার মানুষের প্রাণ কাড়লেও এতে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অথচ মঙ্গলবারের ওই বক্তব্যের মাত্র একদিন পরই জানান, করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর হিন্দুদের অন্যতম প্রধান উৎসব হোলি মিলনে অংশ নিচ্ছেন না তিনি।
এর একদিন আগেই তিনি ভারতবাসীকে সাহস দিয়ে বলেছিলেন, ‘আতঙ্কের কোনো কারণ নেই। করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে যথেষ্ট সতর্কতা নেয়া হয়েছে। সবাইকে একযোগে কাজ করতে হবে।’ তবে বুধবার ভাইরাস আতঙ্কের কারণে নিজেই হোলির অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিলেন এ বিজেপি নেতা।
শুধু নরেন্দ্র মোদিই নন, তার মতো দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এবারের হোলি উৎসবে যোগ দিচ্ছেন না। একই পথে বিজেপি সভাপতি জেপি নাড্ডাও।
ভারতে মাত্র একদিনের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছয় থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে বেশিরভাগই ইতালীয় নাগরিক, বাকিরা ভারতীয়। বুধবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন শ্রিংলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ৪ মার্চ, ২০২০, ৯:৪০ পিএম says : 0
May Allah infect Butcher MODI with corona virus... Ameen
Total Reply(0)
jack ali ৫ মার্চ, ২০২০, ১১:২৮ এএম says : 0
May Allah infect কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও also... Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন