শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই সিটিতে মশক নিধন কার্যক্রমে শৈথিল্য বরদাস্ত করা হবে না সাংবাদিকদের এলজিআরডিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, খাল দখল ও দূষণরোধে এবং দুই সিটিতে মশক নিধন কার্যক্রমে শৈথিল্য বরদাস্ত করা হবে না।

গতকাল বুধবার রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে রোড সুইপিং এবং ড্রেন পরিষ্কার কার্যক্রম পরিদর্শন, রূপনগর খাল পরিদর্শন এবং বিশেষ মশক নিধন কর্মসূচি ও জনসচেতনতা মূলক কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সম্প্রতি মশা বেড়ে যাওয়ায় তা নিধনে আমরা গুরুত্ব সহকারে কাজ করছি। ঢাকার দুই সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরদেরকে স্ব-স্ব ওয়ার্ডের দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে। মশক নিধনের জন্য পর্যাপ্ত কীটনাশক মজুদ আছে, পর্যাপ্ত যন্ত্রপাতি ও লোকবলও দেওয়া হয়েছে।

মশক নিধনে সিটি কর্পোরেশনকে সবধরনের সহায়তা দেয়া হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে কার্যক্রম ফলোআপ করছি।
মন্ত্রী বলেন, আমরা জনগণকে সেবা দেওয়ার জন্য অঙ্গীকারাবদ্ধ। রূপনগর খালটি পর্যবেক্ষণ করেছি। খাল দখল বা দ‚ষণরোধে কোনো রকম শৈথিল্য বা দায়িত্বহীনতা বরদাশত করা হবে না। এটি পরিষ্কার করার পরে খনন করার জন্য ওয়াসাকে নির্দেশ দিয়েছি। এ কাজে একদিনও সময়ক্ষেপণ মেনে নিব না।

ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, প্যানেল মেয়র জামাল মোস্তফা, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব অমিতাভ সরকার, প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম মঞ্জুর হোসেন প্রমুখ।

নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেন, মন্ত্রী রূপনগর খাল পরিষ্কার করার পরে পুনঃখনন করার প্রতিশ্উতি দিয়েছেন। এর ফলে এ এলাকায় মশার উপদ্রব কমে যাবে। এছাড়া বর্ষায় পানি ওঠাও বন্ধ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন