শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইন্দিরা গান্ধী-বাজপেয়ীর নামে সড়ক চায় ঘাতক দালাল নির্মূল কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বার বাংলাদেশের রাজধানী ঢাকায় ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও অটল বিহারি বাজপেয়ীর নামে দু’টি সড়কের নামকরণের প্রস্তাব করেছে একাত্তরের ঘাতক দালাল নির্ম‚ল কমিটি। বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে তাদের অসামান্য অবদানের জন্য এক চিঠিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের কাছে এই প্রস্তাব দেয়া হয়। একইসঙ্গে গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনেও এ দাবি জানান সংগঠনটির সভাপতি শাহরিয়ার কবির।
সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে আন্দোলনকে ‘দেশবিরোধী চক্রান্ত’ বলে অ্যাখ্যা দেন। তাদের মতে, এই কুচক্রি মহলটি মুজিববর্ষের অনুষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করার মাধ্যমে ভারত-বাংলাদেশের মৈত্রীকে তারা অস্বীকার করতে চাচ্ছে।
শাহরিয়ার কবির বলেন, মুক্তিযুদ্ধে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও অটল বিহারি বাজপেয়ীর অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাদের নামে ঢাকার দু’টি গুরুত্বপ‚র্ণ রাস্তার নামকরণের দাবি জানাই। এর মাধ্যমে ১৩০ কোটি মানুষের দেশ ভারতে বাংলাদেশের সম্মান বহুগুণে বেড়ে যাবে। তিনি আরো বলেন, ভারতের সাম্প্রতিক ঘটনাকে নিয়ে যারা নরেন্দ্র মোদির সফর বন্ধ করতে আন্দোলন করছেন, তারা দেশের ভালো চান না।
সংগঠনটির সহ-সভাপতি মুনতাসীর মামুন বলেন, মুজিববর্ষ নিয়ে অনেকেই বাড়াবাড়ি করছেন। দেশের প্রতিটি জেলাতে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়েছে। এসবের চেয়ে যদি একটি করে ডিজিটাল স্কুল তৈরি করা যেত তাহলে অনেকেই উপকৃত হতেন। তিনি বলেন, মুজিব শতবর্ষ পালন করে অথচ তার জীবনী নিয়ে ১০০ পৃষ্ঠার কোনো লেখা পাইনা। বিশ্বে আজ সা¤প্রদায়িক, অশান্তি শুরু হয়েছে। এ অবস্থায় সরকারের প্রতি এক কোটি টাকার মুজিব শান্তি পুরস্কার ঘোষণা করার আহ্বান জানাই। সাবেক বিচারপ্রতি এএইচ শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ভারতে যেটা ঘটছে এটা আদালতের রায়ে করা হচ্ছে। এছাড়া ভারতের কাছে আর কোনো উপায় নেই। সেখানে অনেক প্রদেশের মানুষ এটার বিরোধিতা করছেন। এসব বিষয় ভারতের, তাদের নিজস্ব ব্যাপার। এর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর সফর বাতিলের দাবিতে আন্দোলন মানে দেশের সঙ্গে চক্রান্ত করা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা আমজাত হোসেন, শ্যামলী নাসরিন চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন