ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামে গ্রেফতার ১৩

আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে মামলা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে আকবর আলী মাওলানাসহ মোট ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গত শনিবার দুই উপজেলার বিভিন্ন এলাকায় রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে উলিপুর উপজেলায় ১২জন ও রাজারহাটে ১জন রয়েছে।
জেলা পুলিশ সূত্র জানায়, গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হলে তাদের আটক করা হয়। গত শনিবার রাতে কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এর নির্দেশে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন। কুড়িগ্রামের উলিপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ১২জন ও রাজারহাট উপ জেলা থেকে একজনকে গ্রেফতার করা হয়।
আটকৃতরা হলেন, উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ ওলামাগঞ্জ গ্রামের মাওলানা আকবর আলী (৯০), গোড়াই কল্যাণ গ্রামের আব্দুর রহমান (৬২), গোড়াই গ্রামের নুরুল ইসলাম (৬৯), গোড়াই কল্যাণ পাড়া গ্রামের সোলায়মান আলী (৭০), গোড়াই কল্যাণ হাজী পাড়া গ্রামের ওছমান আলী (৭০), শ্যামপুর গ্রামের ইসমাইল হোসেন (৬২), গোড়াই মাষ্টারপাড়া গ্রামের আ. রহিম (৬৪), গোড়াই মিয়াজীপাড়া গ্রামের আব্দুল কাদের (৬২), মালতিবাড়ি দিগর গ্রামের শেখ মফিজল হক, অনন্তপুর ডোবারপাড়া গ্রামের মাওলানা সাইদুর রহমান (৭০), অনন্তপুর সরকারপাড়া গ্রামের শাহজাহান আলী (৭০), শ্যামপুর গ্রামের ইছাহাক আলী (৮০) ও রাজারহাট উপজেলার বালাকান্দি উত্তর নলকাটা গ্রামের মকবুল হোসেন ওরফে মকবুল দেওয়ানী (৭০)।
কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের একটি ওয়ারেন্টমূলে উলিপুরে একটি যুদ্ধাপরাধ মামলায় ওয়ারেন্টপ্রাপ্ত হয়ে উলিপুর ও রাজারহাট উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। আসামিদের গ্রেফতার করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন