ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পাপিয়া মামলার তদন্ত র‌্যাবে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

যুব মহিলা লীগ থেকে বহিস্কৃৃত শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্তের জন্য র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির পর এখন থেকে মামলাটি তদন্ত করবে র‌্যাব-১। গতকাল মঙ্গলবার পাপিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাটি পুলিশ সদর দফতর থেকে র‌্যাব-১-এর কাছে হস্তান্তর করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম দৈনিক ইনকিলাবকে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলাটি তদন্তের জন্য অনুমতি দিয়েছে। এরপর মঙ্গলবার মামলার সব ধরনের নথিপত্র র‌্যাবকে বুঝিয়ে দিয়েছে পুলিশ। মামলা পর্যালোচনা করে আসামিদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাব। গত ২২ ফেব্রæয়ারি দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় পাপিয়া ওরফে পিউসহ (২৮) চারজনকে গ্রেফতার করে র‌্যাব-১। এ দিন র‌্যাব জানিয়েছিল, রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে প্রেসিডেন্ট স্যুট নিজের নামে সবসময় বুকড করে নানা ধরনের অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছিলেন পাপিয়া। এমনকি তিনি হোটেলটির বারে বিলবাবদ প্রতিদিন পরিশোধ করতেন প্রায় আড়াই লাখ টাকা। পাপিয়ার বার্ষিক আয় ১৯ লাখ টাকা। অথচ শুধু হোটেল ওয়েস্টিনে গত তিন মাসেই বিল পরিশোধ করেছেন প্রায় এক কোটি ৩০ লাখ টাকা। তিনি নারী সংক্রান্ত অপকর্ম ছাড়াও অস্ত্র, মাদক বিক্রি, চাঁদাবাজি ও বিভিন্ন তদবির বাণিজ্যের সঙ্গে জড়িত। এরপর পাপিয়াসহ তার সহযোগীদের বিরুদ্ধে রাজধানীর বিমানবন্দর ও শেরেবাংলা নগর থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথকভাবে তিনটি মামলা দায়ের করা হয়। এসব মামলায় ১৫ দিনের রিমান্ডে পাপিয়া ও তার স্বামী সুমনকে জিজ্ঞাসাবাদ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

র‌্যাব সূত্র জানায়, গ্রেফতারের সময় তাদের কাছে দুই লাখ টাকা, ইয়াবা, মদ ও জাল মুদ্রা উদ্ধার করা হয়। পরে তাদের নিয়ে পাপিয়ার নরসিংদী ও ফার্মগেটের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ফার্মগেটের বাসা থেকে নগদ ৫৮ লাখ টাকা, অবৈধ পিস্তল ও গুলি, বিদেশি মুদ্রা ও মদ উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন