মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুপার ওভার থ্রিলারে শেষবল ছক্কায় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০০ এএম | আপডেট : ৮:১১ পিএম, ১১ মার্চ, ২০২০

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দু’টি ম্যাচে সহজেই জয় পেয়েছিল আফগানিস্তান। তাতে আফগানদের সিরিজও নিশ্চিত হয়ে যায় আগেই। সামনে ছিল হোয়াইটওয়াশের সুযোগ। তবে তা কাজে লাগাতে পারল না আসগর আফগানের দল। সুপার ওভারের থ্রিলারে তাদের হারিয়ে ধবলধোলাই এড়িয়েছে আইরিশরা।

গতকাল নইদায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে সফরকারিরা। জবাবে আফগানিস্তান ১৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে। শেষ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১৬ রান। ব্যাট হাতে এগিয়ে আসেন রশিদ খান। তিনি ১ চার ও ১ ছক্কা হাঁকিয়ে শেষ ওভারে ১৫ রান তুলতে পারেন। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সেখানে আফগানিস্তান প্রথমে ব্যাট করতে নামে। ১ উইকেট হারিয়ে ৮ রান তুলতে পারে। ৯ রান তাড়া করতে নেমে ২ বলে ৫ রান তোলে আয়ারল্যান্ড। এরপর পল স্টার্লিংকে হারায় আয়ারল্যান্ড। রশিদ খানের করা চতুর্থ বলে কোনো রান নিতে পারেনি আইরিশরা। পঞ্চম বলে নেয় ১ রান। তাতে জয়ের জন্য শেষ বলে ৩ রান প্রয়োজন ছিল আইরিশদের। কেভিন ও’ব্রায়েন শেষ বলটিকে রশিদ খানের মাথার উপর দিয়ে গ্যালারিতে আছড়ে ফেলেন। তাতে দুর্দান্ত এক জয় পায় আইরিশরা। দেশে ফেরার আগে দারুণ একটি জয় পেল অ্যান্ডি বালবির্নের দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন