শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নরসিংদীতে পৃথক মুজিববর্ষ উদযাপন

আ.লীগে আভ্যন্তরীণ কোন্দল

সরকার আদম আলী, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনেও নরসিংদীর আওয়ামী লীগ এক মঞ্চে অনুষ্ঠান করতে পারেনি। অভ্যন্তরীণ কোন্দলের কারণে দীর্ঘ নয় বছর পর কড়া পুলিশি নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে জেলা আওয়ামী লীগ অফিস চত্বরে নরসিংদী জেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী লীগ পৃথকভাবে মুজিববর্ষ উদযাপন করেছে।
দুই গ্রæপের চাপা উত্তেজনার মধ্যে নরসিংদী জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব.) মো. নজরুল ইসলাম হিরু এমপিকে, বিশেষ অতিথি করা হয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভ‚ঁইয়াকে।
শহর আওয়ামী লীগের অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভ‚ঁইয়াকে। শহর আওয়ামী লীগের অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি কর্নেল হিরুকে বাদ দেয়া হয়। জেলা আওয়ামী লীগের অনুষ্ঠানে বিশেষ অতিথি করা হলেও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়া সেই অনুষ্ঠানে যায়নি। সকাল সাতটায় জেলা আওয়ামী লীগের সভাপতি লে. কর্ণেল (অব.) মো. নজরুল ইসলাম হিরু এমপি জেলা তাঁতী লীগ নেতা মোন্তাজ উদ্দিন ভূঁইয়া ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি এস এম কাইয়ুম কাউন্সিলর ইঞ্জিনিয়ার ফজলুর রহমান লিটন দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা আওয়ামী লীগ মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
প্রায় একই সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া, মেয়র কামরুজ্জামান কামরুল, আমজাদ হোসেন দলীয় নেতাকর্মীদেরকে নিয়ে শহর আওয়ামী লীগ মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কয়েক শত পুলিশ জেলা আওয়ামী লীগ এবং শহর আওয়ামী লীগ মঞ্চকে ঘিরে রাখে। দীর্ঘ নয় বছর পর জেলা ও শহর আওয়ামী লীগের পৃথক পৃথক অনুষ্ঠান নিয়ে আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে নরসিংদীর পৌর মেয়র লোকমান হোসেন প্রতিপক্ষের গুলিতে নিহত হবার পর জেলা আওয়ামী লীগ দীর্ঘদিন ঐক্যবদ্ধভাবেই কাজ করেছে। বছরখানেক ধরে নরসিংদী জেলা শহরে অভ্যন্তরীণ কোন্দল দেখা দেয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন