শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার ভারতীয় সেনাবাহিনীতে করোনার থাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:৩৫ পিএম

ভারতের সেনা বাহিনীর এক সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের বরাতে মঙ্গলবার (১৮ মার্চ) এ তথ্য জানিয়েছে।

বিশ্বব্যাপী বিপর্যয় সৃষ্টি করা করেনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে ভারতে। সর্বশেষ ৩৫ বছর বয়স্ক সেনাবাহিনীর একজন জোয়ান মরণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হোন। সম্প্রতি ইরান ফেরত বাবার মাধ্যমে সেনা সদস্যটি করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। এটি দেশটিতে কোন সামরিক বাহিনীতে করোনায় আক্রান্ত হওয়ার প্রথম ঘটনা। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৭ জনে।

লাদাখ অঞ্চলে নিয়োজিত এ সেনা সদস্য গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত ছুটিতে ছিলেন এবং ২ মার্চ কাজে যোগদান করেন। উল্লেখ্য, ছুটিতে বাড়িতে থাকার সময় সেনাসদ্যসের বাবা হোম কোয়ারেন্টিনে ছিল। সে সময় বাবাকে সহায়তা করতে গিয়ে এ জোয়ান নিজেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ জানিয়েছে, বর্তমানে করোনা ভাইরাসের দ্বিতীয় দফার মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। এ পরিস্থিতিতে দেশে মোট ৭২ ল্যাবরেটরি চালু করা হয়েছে।

সংস্থার ডিরেক্টর ডা. বলরাম ভার্গব জানিয়েছেন, এ সপ্তাহের শেষ দিকে আরও ৪৯টি ল্যাবরেটরি চালু করা হবে। দেশের সব ল্যাবের জন্য গাইডলাইন প্রকাশ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nimai Roy ১৯ মার্চ, ২০২০, ১০:৪৭ পিএম says : 0
Antidote ki berieche
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন