বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফ্রান্স থেকে ফিরেই বিয়ে, বাড়ির সবাই কোয়ারেন্টাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৩:৪৫ পিএম

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই ফ্রান্স থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে বিয়ে করেন হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামের মাসুক মিয়া। অথচ, ফ্রান্সেও করোনা ভাইরাসের প্রকোপ ভয়াবহ।

অবশ্য শেষপর্যন্ত বিপাকে পড়েছেন ওই যুবক। প্রশাসন বিয়ের খবর জানতে পেরে তার ওয়ালিমা অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। একইসঙ্গে বর-কনেসহ উভয় পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। অন্যথায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা কর্মকার জানান, করাব গ্রামের আলাই মিয়ার ছেলে মাসুক মিয়া গত ১১ মার্চ ফ্রান্স থেকে দেশে ফেরেন। ২৬ তারিখ পর্যন্ত তার বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু তিনি সোমবার (১৬ মার্চ) বিয়ে করে ফেলেন একই উপজেলার জিরুন্ডা গ্রামে।

তিনি জানান, সোমবার বিয়ের অনুষ্ঠান হয় হবিগঞ্জ শহরে। এরপর মঙ্গলবার (১৭ মার্চ) মাসুক মিয়ার বাড়িতে তাদের ওয়ালিমা অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু সোমবার রাতেই উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পারে। এরপর মঙ্গলবার সকালে করাব গ্রামে গিয়ে স্ত্রীসহ মাসুক মিয়ার বাড়ির সবাইকে বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিই। এমনকি নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানাই। একইসঙ্গে ওয়ালিমা অনুষ্ঠানও বাতিল করি।

ইউএনও জানান, মাসুক মিয়া ও তার পরিবারের লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকছেন কি-না, তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন