সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

করোনা সচেতনতা বাড়াতে রাস্তায় শিল্পীদের মাস্ক বিতরণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৬:২৯ পিএম | আপডেট : ৯:০১ পিএম, ২২ মার্চ, ২০২০

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এ ধারাবাহিকতায় বাংলাদেশেও বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। এখন পর্যন্ত বাংলাদেশে ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে দুইজনের। এ পরিস্থিতিতে জনমনে সচেতনতা বাড়াতে মানুষের ধারে ধারে চলচ্চিত্র শিল্পীরা।

শনিবার (২১ মার্চ) দুপুর ২টায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড গ্লাভস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়।

এদিকে সমিতির অফিসের সামনে থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি করেন শিল্পীরা। এফডিসির ১ নম্বর, দুই, তিন ও চার নম্বর শুটিং ফ্লোরের সামনে দিয়ে র‌্যালি শেষ হয় এফডিসির গেটের সামনে।

এ সময় উপস্থিত ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, অঞ্জনা, রুবেল, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, জায়েদ খান, আলেকজান্ডার বো, জয় চৌধুরীসহ আরও অনেকে।

‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, ‘সময়টা ভালো যাচ্ছে না। সারা বিশ্ব এখন করোনার কারণে থমকে গেছে। এ রোগ থেকে দূরে থাকার উপায় হচ্ছে সচেতন থাকা। জনসমাগম এড়িয়ে চলতে হবে। ব্যবহারের জিনিস, নিয়মিত হাত ধোয়া থেকে শুরু করে সবকিছুইতে সচেতন থাকতে হবে। প্রয়োজনে নামাজ বা প্রার্থনা ঘরে বসে আদায়ের চেষ্টা করতে হবে। আমরা সচেতন থাকলেই করোনা সংক্রামক দূর করতে পারব।’

র‌্যালি শেষ মিশা সওদাগর ও জায়েদ খান মাস্ক হতে নেমে পড়েন রাস্তায়। রিকশা চালক এবং যারা রাস্তায় মাস্ক ছাড়া চলাফেরা করছিলেন তাদের নিজ হাতে মাস্ক পরিয়ে দেন সমিতির এ দুই নেতা।

মিশা সওদাগর বলেন, ‘শিল্পী হিসেবে আমাদের কাজ হচ্ছে মানুষদের সচেতন করা। আমরা র‌্যালি করলাম, মাস্ক বিতরণ করলোম এটা কিন্তু খুব বড়সড়ভাবে নয়। খুব ছোট্ট আয়োজন করে। এটার অর্থ হচ্ছে আমরা মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান জানাচ্ছি। সবাই বাইরে বের হলে মাস্ক ব্যবহার করবেন।সেনিটাইজার দিয়ে হাত জিবানুমুক্ত করে নিবেন।’

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আতঙ্কিত না হয়ে মানুষ যদি সরকারিভাবে জানানো সতর্কতা মেনে চেলে তাহলেই করোনাভাইরাস থেকে মুক্তি সম্ভব। সাধারণ মানুষকে সচেতন করতে রিস্ক নিয়ে ঘর থেকে বের হয়েছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন