ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শাহীনবাগ থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিলো পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৮:৪১ পিএম

প্রাণঘাতী করোনভাইরাসের বিস্তার ঠেকাতে মঙ্গলবার দিল্লির শাহীনবাগ থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিলো পুলিশ।পুলিশ সেখানে নিরাপত্তা জোরদার করেছে। এনডিটিভি, ইয়ন, টাইমস অব ইন্ডিয়া
সেখানে এর আগে ১৪৪ ধারা জারি করা হয়েছিল।আন্দোলন দমাতে ৬৭৪ জনকে আটক করলেও গ্রেপ্তার দেখিয়েছে ৭৭ জনকে এবং পুলিশ ৬০টি গাড়ী জব্দ করেছে। দিল্লির জাফরাবাদেও লকডাউন কার্যকর করতে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে। কয়েক মাস ধরে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করে নারীরা শাহীনবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন ।
ভারতে গতকাল পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছে ৯জন এবং সংক্রমিত হয়েছেন দুইজন। এ ভাইরাস বিস্তার ঠেকাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহবানে সাড়া দিয়ে সোমবার দেশটির জনগণ ‘জনতার কার্ফু’ পালন করে। ৩০টি রাজ্যে লকডাউন কার্যকর করা হয়েছে। লোকজনের ঘোরাফেরা ও আড্ডা ঠেকাতে পিটুনি দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।
ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ স্টাডির মতের, কঠোরভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারলে করোনাভাইরাসের বিস্তার ৬২ থেকে ৮৯ শতাংশ কমানো যেতে পারে। জরুরি সেবা কার্যক্রম ছাড়া অন্য অফিস বন্ধ করা হয়েছে। আন্তর্জাতিক রুটে যাত্রীবাহী বিমান, বাস ও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন