শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদক কারবারিরা নতুন কৌশলে

কলাবাগানে ৪০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে থমকে আছে জনজীবন। জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ বের না হলেও এ সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠছে মাদক কারবারিরা। কৌশলে সীমান্ত এলাকা থেকে মাদক সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলে পাঠাচ্ছে তারা। এক্ষেত্রে ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহার করছে রাজধানী ঢাকা। এ সব কারনে চুরিসহ নানা অপরাধ বেড়ে যাওয়ার আশংকা রয়েছে।

পুলিশ ও র‌্যাব সূত্রে জানা গেছে, সীমান্ত এলাকা থেকে মাদক কারবারিরা ফেনসিডিল, গাঁজা, মদ ও ইয়াবা সংগ্রহ করে প্রথমে ঢাকা আসছে। এরপর নির্দিষ্ট গন্তব্যে সেগুলো পাঠানোর চেষ্টা করছে। এক্ষেত্রে তারা মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ এমনকি প্রাইভেটকারও ব্যবহার করছে মাদক কারবারীরা।

গতকাল রোববার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বরে পৃথক অভিযানে চার মাদককারবাবিকে গ্রেফতার করেছে র‌্যাব। এরপরই বিষয়টি নজরে আসে আইনশৃঙ্খলা বাহিনীর।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, আমাদের কাছে খবর ছিল করোনা প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। এমন খবরে পান্থপথে চেকপোস্ট বসানো হয়। সেখানে একটি পিকআপ থামিয়ে তার চালক ও সহযোগীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙ্গে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, মাদক কারবারিরা এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিল। এ ঘটনায় গ্রেফতার দুজন হলো-মোহাম্মদ বাচ্চু ও মাহবুব আলম। দুজনই বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে কারওয়ান বাজারে পৌঁছে দিত।
অপরদিকে ধানমন্ডি ২৭ নম্বরের নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় এলিট ফোর্স র‌্যাব। এ সময় একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা ইয়াবা থাকার কথা স্বীকার করে। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয়। আটক করা হয় দুজনকে। তারা হলো- শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন। র‌্যাব জানায়, এই দুই কারবারি পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে। গত শনিবার পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়। এরপর গতকাল ইযাবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশ্য। পথভুলে ধানমন্ডিতে ঢুকে পড়লে র‌্যাবের চেকপোস্টে ধরা পড়ে।

কলাবাগানে গ্রিল ভেঙ্গে বাসা থেকে ৪০ ভরি স্বর্ণালঙ্কার চুরি
রাজধানীর গ্রিনরোডে একটি বাসায় গ্রিল ভেঙ্গে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। এ সময় ৪০ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন বাড়ির লোকজন। গত শনিবার দিনগত রাত ২টা থেকে আড়াইটার মধ্যে গ্রিনরোডে চারতলা একটি ভবনে ওই ঘটনা ঘটে। এ সময় বাসার লোকজন ঘুমিয়ে ছিলেন।

চুরির ঘটনার বিষয়ে কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র জানান, একটি বাসা থেকে ৪০ ভরি স্বর্ণালঙ্কার চুরি হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে। এছাড়া ঘটনাস্থলে গিয়ে সিআইডির ক্রাইম সিন ইউনিট আলামত সংগ্রহ করেজে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন