শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২৫

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৬:২১ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষে আহত হয়েছে অন্তত ২৫ জন। বৃহষ্পতিবার সকালে উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, চর আদ্রা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে হাবিবুর রহমান ও মৃত ছলি মন্ডলের ছেলে আব্দুস সালামের মধ্যে ৯৩ শতক আবাদী জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। হাবিবুর রহমান তার দখলে থাকা ওই জমিতে ধান চাষ করেন। বৃহষ্পতিবার সকালে আব্দুস সালাম দলবল নিয়ে ওই জমি নিজের দাবি করে দখল নিতে যান। এসময় অপরপক্ষ বাধা দিলে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ২৫ জন আহত হন। এদের মধ্যে গুরুতর হাবিবুর (৫৫), সালাম (৬০), বখতিয়ার (৫০), লিটন (৩২), তসলিম (৩২), জেসমিন (৩০), মিস্টার (২৭), নজিরন (৫৫), হাসমত (৩৫), সোহরাব (৬০), মায়া (৩৫), হামিদ (৩০), দুলাল, (৪০), রাসেল (১৬), গফুর (৬৫), কালু মন্ডল (৭০), সেকান্দর (৬৫), শফিকুল (৪০) ও মোমেনাকে (৫০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা চলছে।
হাসপাতালে চিকিৎসাধীন হাবিবুর রহমান জানান, জমিটি গ্রাম্য শালিসে আমাদের বলে সাব্যস্ত করা হয়েছে, সে অনুযায়ী আমরা ভোগ করে আসছি। কিন্তু প্রতিপক্ষরা জোরপূর্বক দখলের চেষ্টা করায় আমরা বাধা দেই, এতে সংঘর্ষের ঘটনা ঘটে।
অপরদিকে আব্দুস সালাম জানান, জমিটি অন্যায়ভাবে তারা ভোগদখল করে আছে। আদালত আমাদের ডিক্রি দেয়ায় আমরা দখল নিতে গিয়েছিলাম।
সরিষাবাড়ী থানার ওসি মাজেদুর রহমান বলেন, এ ব্যাপারে এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন