শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বজ্রপাতে ৩ লবণ চাষি নিহত

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

বজ্রপাতের কক্সবাজারের মহেশখালীতে দুই লবণচাষী নিহত হয়েছেন। এছাড়া-প্রান্তিক লবণ চাষিদের মাঠের লবণ ব্যাপক ক্ষতি হয়েছে।
গতকাল শনিবার বিকাল সাড়ে ৩টার সময় কাল বৈশাখী তান্ডব শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম এই তথ্য জানিয়েছেন। নিহত ব্যক্তির নাম মানিক (১৭)। সে হোয়ানকে পশ্চিম বানিয়াকাটা এলাকার নেছার আহমদের ছেলে। মানিক মৈন্নাঘোনা লবণ মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হয়। অপরজন মোস্তাফিজুর রহমান (২৫) সে পেকুয়া উপজেলার টৈটং ধৈনিনিয়া কাটা এলাকার ছৈয়দুর রহমানের ছেলে। মোস্তাফিজুর রহমান হোয়ানকের আন্নুঘোনায় লবণ মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হয়।
জাগিরা ঘোনা এলাকার জালাল আহমদের ছেলে মো. ফারুক (২৫)।
কক্সবাজার জেলাব্যাপী হঠাৎ বয়ে যাওয়া দমকা হাওয়া ও বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গেছে গাছপালা, কাঁচা ঘরবাড়ি ও সবজী ক্ষেত। প্রায় ৪০ মিনিটের মতো স্থায়ী দমকা হাওয়ায় ছোটখাটো অনেক ঘরবাড়ি ভেঙে গেছে। উল্টে গেছে বসতবাড়ির ছাউনি ও গাছপালা।
কক্সবাজার শহরের সমিতিপাড়া, আলীর জাঁহাল, টেকপাড়া, বড়বাজার, রুমালিয়ারছরা, বিজিবি ক্যাম্প, ঘোনারপাড়া, সিকদারপাড়াসহ অনেক এলাকার বাসিন্দা তাদের ছোটখাটো দোকানপাট ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে।
পৌরসভার ৫ নং ওয়ার্ডের আলীর জাঁহাল এলাকার বাসিন্দা মুহাম্মদ মহিউদ্দিন সিকদার জানিয়েছেন, হঠাৎ দমকা হওয়ার কারণে কিছু গরীব অসহায় মানুষের ঘরের টিন ও ছনের চাল উড়ে গেছে। করোনার আতঙ্কের এই সময়ে ক্ষতিগ্রস্ত মানুষেদের মাঝে জরুরিভিত্তিতে সাহায্য পৌঁছে দেয়ার দাবি তুলেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন