শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জার্মানিতে একদিনেই ৪ হাজার আক্রান্ত, মৃত্যু ২৫৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৩:৪০ পিএম

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ হাজারের বেশি। সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ২২৮।

এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনার থাবায় প্রাণ হারিয়েছে ২ হাজার ১৬ জন।
এদিকে, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৬ হাজার ৮১ জন। তবে এখনও ৪ হাজার ৮৯৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত সোমবার দেশটিতে নতুন করে ৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯২ জন। মঙ্গলবার আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে।

মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩৪ জন এবং মারা গেছে ১৭৩ জন। রোববার পর্যন্ত গত চারদিনে মৃত্যুর সংখ্যা কমতে থাকায় কিছুটা স্বস্তি মিলেছিল। কিন্তু সোমবার থেকে নতুন করে আবারও আক্রান্ত ও মৃত্যু পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে।

বিশ্বজুড়ে ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। করোনা ইউরোপের এই দেশটিকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এদিকে, করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ৫ম অবস্থানে রয়েছে জার্মানি।
প্রসঙ্গত, বাংলাদেশেও করোনার প্রকোপ দেখা দিয়েছে। সর্বশেষ তথ্যানুযায়ী দেশে এ পর্যন্ত ২১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন