রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মারা গেলেন শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক, নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৮:৫৮ পিএম

না ফেরার দেশে পাড়ি জমালেন ৭ বার জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক। তাঁর মৃত্যুর খবরটি ইনকিলাবকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে আনুমানিক সাড়ে ১২টার দিকে নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর। মৃত্যুকালে ২ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন তিনি।

জানা গেছে, গত কয়েক দিন ধরেই সর্দি কাশিতে ভুগছিলেন ফারুক। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কী না এই বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে পরীক্ষার জন্য এরইমধ্যে আইইডিসিআর-এ তার নমুনা পাঠানো হয়েছে।

মহিউদ্দীন ফারুক শিল্প নির্দেশকের পাশাপাশি চলচ্চিত্র পরিচালনাও করেছেন। শিল্প নির্দেশক ও শিক্ষক মহিউদ্দিন ফারুক স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়-এর ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের চেয়ারম্যান ছিলেন। তিনি বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটেরও (বিসিটিআই) শিক্ষক ছিলেন।

উল্লেখ্য, বসুন্ধরা (১৯৭৭), ডুমুরের ফুল (১৯৭৮), পিতা মাতা সন্তান (১৯৯১), পদ্মা নদীর মাঝি (১৯৯৩), দুখাই (১৯৯৭), মেঘলা আকাশ (২০০১) এবং মনের মানুষ (২০১০) চলচ্চিত্রের জন্য মোট সাতবার শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার লাভ করেন মহিউদ্দীন ফারুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন