রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

করোনার কারণে খুব বেশি নেতিবাচক প্রভাব ইন্ডাস্ট্রিতে পড়বে না: রিয়াজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৮:৫১ পিএম

‘এই দুর্যোগ কেটে গেলে ইন্ডাস্ট্রির খুব যে একটা লোকসান হবে সেটা আমার মনে হয় না। কেননা আমাদের ফিল্মের অবস্থা করোনার আগেও তেমন একটা ভালো ছিল না। আর সে কারণেই আমার মনে হয় করোনার কারণে খুব বেশি নেতিবাচক প্রভাব পড়বে না ইন্ডাস্ট্রিতে।’-সম্প্রতি করোনা পরিস্থিতি ও ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা নিয়ে গণমাধ্যমে এসব কথা বলেছেন জনপ্রিয় অভিনেতা চিত্রতারকা রিয়াজ।

ইন্ডাস্ট্রির এমন অবস্থার পেছনে দায়ী কে? এমন প্রশ্নের উত্তরে রিয়াজ বলেছেন, আমার মনে হয় ইন্ডাস্ট্রির বেহাল দশার বড় কারণ হচ্ছে দিনের পর দিন প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাওয়া। এটাই একমাত্র কারণ বলেও মনে করি। প্রেক্ষাগৃহগুলো যদি ঠিক থাকতো তাহলে কোনো না কোনো ভাবে নতুন নতুন চলচ্চিত্র অবশ্যই নির্মাতারা বানাতেন। প্রেক্ষাগৃহের সংখ্যা ১২০০ থেকে মাত্র ৮০টিতে নেমে এসেছে! সেটা তো কোন ভাইরাস ছাড়াই নেমে এসেছে। করোনার আগেই আমাদের ইন্ডাস্ট্রি লোকসানে ছিল।

করোনা পরিস্থিতিতে দেশের সব ধরনের শুটিং বন্ধ আছে। এতে বিপাকে পড়েছেন দৈনিক পারিশ্রমিকে কাজ করা কলাকুশলীরা। তাদের কথা উল্লেখ করে রিয়াজ বলেন, চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষদের জন্য চিন্তা হচ্ছে। যারা দৈনিক পারিশ্রমিকে কাজ করেন, শুটিং বন্ধ থাকায় তারা বিপাকে পড়েছেন। তাদের জন্য বেশি খারাপ লাগছে।

এদিকে করোনা প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা।তাদের সহায়তায় হাত বাড়িয়েছেন সম্পদশালীরা। অনেকেই আবার সাহায্য করে সেটা ছবি তুলে মেয়ার করছেন সোশ্যাল মিডিয়াতে। এটার বিরোধিতা করে রিয়াজ বলেছেন, অনেকেই ত্রাণ দিয়ে ছবি তুলে ফেসবুকে শেয়ার দিচ্ছেন। তাদের ভূয়সী প্রশংসা করে কিছু মানুষ লেখালেখিও করছেন। ঘরে বসে লেখালেখি করাটা খুবই সহজ। ফেসবুকে আরও একটা বিষয় খেয়াল করলাম, অনেকে আবার রাষ্ট্র কিভাবে পরিচালনা করতে হয় সেটিও বলছেন। একটা কথা জেনে রাখা ভালো সরকারি আর প্রাইভেট কাজ কিন্তু এক নয়। আর যারা দরিদ্র মানুষদের সাহায্য করে নিজের পাবলিসিটিতে ব্যস্ত তারাও যে খুব বেশি ভালো কাজ করছেন সেটাও মনে হচ্ছে না।

করোনায় এই বিপর্যয়ে নিম্ন আয়ের মানুষদের সহায়তায় হাত বাড়িয়েছেন রিয়াজও। তবে কাকে, কি দিয়ে, কিভাবে সহায়তা করছেন সে বিষয় গোপনই রাখতে চাইছেন তিনি! রিয়াজ মনে করেন, আমি যাকে সাহায্য করছি সে উপকৃত হলেই আমি খুশি। এ নিয়ে কে কি ভাবছে তা নিয়ে আমার কিছু যায় আসেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন