শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

বিদেশফেরত ও প্রবাসীদের আনা

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

গত বছরের ডিসেম্বরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ৪৪২২ জন বিদেশফেরত ও ১৭৯৯ জন প্রবাসী বাংলাদেশি আনায় সহযোগিতা করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।এতে বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয় এ পর্যন্ত ভুটান, মালয়েশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া, জার্মানি, কানাডা, অস্ট্রেলিয়া, মালদ্বীপ, তুরস্ক, যুক্তরাজ্য, সিঙ্গাপুরসহ বাংলাদেশে বসবাসরত ৪৪২২ বিদেশি নাগরিককে স্বদেশ ফিরতে সহযোগিতা করেছে। স্থানীয় মিশন বিশেষ ভাড়া করা বিমানের (চার্টার্ড ফ্লাইট) ব্যবস্থা করেছে। বেশিরভাগ ক্ষেত্রেই বাংলাদেশি বংশোদ্ভূতরা নিজ অর্থে ফিরেছে। বিদেশিরা যারা বেশিরভাগ বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং অন্যান্য পেশায় এদেশে কাজ করেন যাদের প্রকল্পগুলো বর্তমানে স্থগিত রয়েছে তারা ফিরে গেছেন নিজ দেশে।

অন্যদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় চীন, ভারত, নেপাল, সউদী আরব, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ওমান ও তুরস্কসহ বিভিন্ন দেশ ১৭৯৯ জন আটকে থাকা প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরত আনার ব্যবস্থা করেছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবের সংকটময় মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক নির্দেশনায় কাজ করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন