শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন ঘোষণায় জার্মানিকে স্বাগত জানিয়েছে সউদী আরব, যুক্তরাষ্ট্র ও ইয়েমেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১:২৫ পিএম

জার্মানী কর্তৃক লেবাননের শিয়া মিলিশিয়া হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা এবং সংগঠনটির কার্যক্রম নিষিদ্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সউদী আরব, যুক্তরাষ্ট্র ও ইয়েমেন । -সউদী গেজেট, আল আরাবিয়া, আল আকসা নিউজ, আল ইয়াউম, ফ্রান্স২৪
সউদী পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে হিজবুল্লাহ’র ব্যাপারে জার্মানের সর্বশেষ নেওয়া সিদ্ধান্তের ব্যাপারে জানিয়েছে, সউদী আরব বার্লিনের এই পদক্ষেপকে আন্তরিকভাবে স্বাগত জানায়। বৈশ্বিক ও আঞ্চলিক সন্ত্রাসবাদ মোকাবেলায় এই প্রচেষ্টাকে এগিয়ে আমরা তাদের সাহায্যে এগিয়ে আসবো। মার্কিন প্রশাসনও এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েয়েছে।

বিশ্বব্যাপী শান্তি ও সুরক্ষা নিশ্চিত করতে সন্ত্রাসী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেওয়া দরকার বলেও মন্তব্য করেছে সউদী পররাষ্ট্র মন্ত্রণালয়।
জার্মানীর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে ইয়েমেন সরকারও। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা এবং তাদের কার্যক্রম নিষিদ্ধ করার সিদ্ধান্ত পুরোপুরি সঠিক এবং খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা। এই সিদ্ধান্ত বিশ্বকে সন্ত্রাসবাদের ভয় মুক্ত করতে সাহায্য করবে। জার্মান সরকার বৃহস্পতিবার লেবাননের শিয়া মিলিশিয়া হিজবুল্লাহর রাজনৈতিক শাখাকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করেছে এবং জার্মানীতে সংগঠনটির কার্যক্রম নিষিদ্ধ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ দুলাল মিয়া ২৮ আগস্ট, ২০২০, ৬:১৯ পিএম says : 0
কেন হিজবুলেরা কি মুসলমান নয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন