রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পবিত্র মাসেই যেন এই মহামারি থেকে মুক্তি পাই: পূর্ণিমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৮:০৭ পিএম

সারাবিশ্বের মানুষ কঠিন একটি সময় পার করছেন। এরই মধ্যে হাজির হয়ে গেছে রহমত, মাগফিরাত আর নাজাতের মাস মাহে রমজান। প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র মাসে ইবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। এর ব্যতিক্রম নন শোবিজ তারকারাও।

মরণঘাতী করোনা ভাইরাসের কারণে হোম কোয়ারেন্টিনে আছেন জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। তাতে কি? ছোটবেলায় রমজানে কাটানো মুহূর্তগুলো স্মৃতিচারণ করতে ভুলে যাননি তিনি।

পূর্ণিমা বলেন, ´শৈশবে রোজার দিনগুলো সত্যিই খুব মজার ছিলো। সেসব স্মৃতি এখনো চোখে ভাসে। সেসময় রোজা থাকার চেষ্টা করতাম কিন্তু সবসময় পারতাম না। তবে অন্যদিনের চেয়ে সাহরি-ইফতারিতে ভালো খাওয়ার চেষ্টা করতাম। পরিবার থেকে যে শিক্ষাটা পাওয়া যায় এটাই অনেক বড় প্রাপ্তির।´

ছোটবেলাতে রোজার দিনগুলো শীতের দিনে হতো। তখন কষ্ট হবে বলে ঘুম থেকে আমাকে জাগাতেন না। কিন্তু আমি টের পেলেই ঘুম থেকে উঠে যেতাম। না উঠতে পারলে কান্নাকাটি করতাম। কনকনে শীতেও আম্মা সাহরির জন্য খাবার প্রস্তুত করতেন। আবার ইফাতারির সময় হলে বাহির থেকে সবাই ঘরে ফিরতেন। যোগ করে বলেন পূর্ণিমা।

পবিত্র মাসে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে দেশের সবাইকে ঘরে থাকার আহ্বান জানান পূর্ণিমা। তিনি বলেন, ´করোনা আতঙ্কে দিশেহার সবাই। ভাইরাসটির ওষুধ এখনো তৈরী হয়নি। তাই সবারই উচিত নিজের ঘরেই অবস্থান করা। নিজে নিরাপদ থাকলে পরিবারও ভালো থাকবে। সৃষ্টিকর্তার প্রতি প্রার্থনা করি পবিত্র মাসেই যেন এই মহামারি থেকে আমরা মুক্তি পাই।´

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন