শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক কাজল নিখোঁজের তথ্য জনসম্মুখে প্রকাশের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১০:২০ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনসহ সাংবাদিক কাজলের নিখোঁজ হওয়ার তথ্য জনসম্মুখে উন্মোচন করার দাবি জানিয়েছে সামাজিক প্রতিরোধ কমিটি। পাশাপাশি এসব ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবিও জানানো হয়েছে।
বিভিন্ন ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ ও ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার করার পরে পিছমোড়া করে হাতকড়া পরানোয় তীব্র ক্ষোভ প্রকাশ করে গতকাল শুক্রবার এক বিবৃতিতে এ দাবি জানিয়েছে ৬৮টি নারী, মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফর্ম সামাজিক প্রতিরোধ কমিটি। সামাজিক প্রতিরোধ কমিটির পক্ষে বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, আমরা গভীর বিস্ময়ের সাথে লক্ষ্য করলাম যে, নিখোঁজের ৫৪ দিন পর ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার করে পিছমোড়া করে হাতকড়া পরিয়ে হাজতে ঢুকানো হলো। বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে একজন ফটোসাংবাদিকের ওপর এই রকম অনভিপ্রেত আচরণ ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনাসহ বিভিন্নভাবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ কমিটি তীব্র প্রতিবাদ জানাচ্ছে ও ক্ষোভ প্রকাশ করছে।
বিবৃতিতে আরও বলা হয়, সামাজিক প্রতিরোধ কমিটি এ ঘটনার পুনরাবৃত্তিরোধে ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনসহ সাংবাদিক কাজলের নিখোঁজ হওয়ার তথ্য জনসম্মুখে উন্মোচন করা এবং এই ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shahid ৮ মে, ২০২০, ১১:০০ পিএম says : 0
This type of Occurance is doing since 10 years . How long it will tolerate the people . Everything is doing by the order of suprime ... Thanks
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন