শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নরসিংদী জেলা বিএনপির সাধারণ সম্পাদকের মায়ের ইন্তেকাল

ড. মঈন খান ও খোকনের শোক, জানাজায় পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৭:৫৮ পিএম

নরসিংদী জেলা বিএনপিসাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টারের মাতা জামিলা আক্তার খাতুন। গত শনিবার রাত ৮ টায় শিবপুরের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৯২বছর। মৃত্যুকালে তিনি চার পুত্র দুই কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার রাত আটটায় মরহুমার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর শিবপুরে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। 

বিএনপি আওয়ামী লীগের শত শত নেতাকর্মী বাড়িতে ভিড় জমায় এবং রাজনীতিক তোফাজ্জল হোসেন মাস্টাররের নিকট শোক ও সমবেদনা জ্ঞাপন করে। রবিবার সকাল ১০ টায় স্থানীয় আড়ালী ঈদগাহে মরহুমের নামাজে জানাজার আয়োজন করা হয়। কিন্তু বাধ সাধে পুলিশ। সকাল থেকেই পুলিশ আড়ালী ঈদগাহের সকল রাস্তা বন্ধ করে দেয়। চতুর্দিক থেকে শত শত নেতাকর্মী জানাজায় শরিক হতে এসেও পুলিশি বাধার মুখে তারা জানাজা নামাজে অংশগ্রহণ করতে পারেনি। বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন বিএনপি নেতা কর্মীদেরকে নিয়ে জানাজায় শরিক হতে গেলে তাকেও পুলিশ বাধা দেয়। একপর্যায়ে একমাত্র খায়রুল কবির খোকনকে জানাজায় অংশগ্রহণ করার জন্য ছেড়ে দেয় পুলিশ। অন্যান্যের মধ্যে জানাজায় অংশগ্রহণ করেন বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান, শিবপুর থানা বিএনপি´র সভাপতি আবুল হারিছ রিকাবদার, সাধারণ সম্পাদক আবু সালেহ, বিএনপি নেতা এম এ মান্নান।
বিএনপি-যুবদল-ছাত্রদলের শত শত নেতাকর্মী জানাজায় অংশগ্রহণ করার জন্য হাজির হয়েও পুলিশি বাধার মুখে জানাজায় অংশ নিতে পারেনি। নামাজে জানাজা শেষে তাকে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়। নরসিংদী জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎ তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন দেশে কোন লকডাউন ও বিধি নিষেধ কার্যকর হচ্ছে না। বাজারে বন্দরে হাজার হাজার মানুষ যেখানে সামাজিক দূরত্ব না মেনে অবাধে ঘোরাফেরা করছে, মসজিদগুলোতে জামায়াতের সীমাবদ্ধতা উঠিয়ে নেয়া হয়েছে সেখানে জানাজার নামাজে বাধা দেয়া দুরভিসন্ধিমূলক হতে পারে। এদিকে বিএনপি নেতা তোফাজ্জল হোসেন মাস্টার এর মাতা জামিলা আক্তার খাতুনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বিএনপি´র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ডঃ আব্দুল মঈন খান। তিনি বলেন মরহুমা জামিলা আক্তার খাতুন ছিলেন একজন রত্নগর্ভা মা। যার গর্ভে জন্ম নিয়েছেন তোফাজ্জল হোসেন মাস্টারের মত দেশমাতৃকার সূর্যসন্তান। যার নেতৃত্বে নরসিংদী জেলা বিএনপি আজ একটি জনপ্রিয় রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। অন্যান্যের মধ্যে মধ্যে শোক ও সমবেদনা জানিয়েছেন, বিএনপির- যুগ্ম মহাসচিব খায়রুল খোকন, কেন্দ্রীয় বিএনপি সহ বিজ্ঞান বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল ও জেলা বিএনপির সহ-সভাপতি মনজুর এলাহী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন