ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ঈদের আগেই বিপিএল নিয়ে সিদ্ধান্ত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৫:২৩ পিএম | আপডেট : ৮:৪৫ পিএম, ১১ মে, ২০২০

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফের মাঠে গড়ানো নিয়ে ঈদের আগেই চুড়ান্ত সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রামণ রুখতে গত ১৬ মার্চ স্থগিত করা হয় বিপিএলের দ্বাদশ সংস্করণের খেলা।

স্থগিত এবারের বিপিএলের ভাগ্যে নির্ধারণের জন্য আজ ১১ মে জরুরি সভায় বসার কথা ছিল বাফুফে কার্যনির্বাহী কমিটির। কিন্তু এর দু’দিন আগে ৯ মে হঠাৎ করেই সভা বাতিল করে বাফুফে। তখনই তারা জানায় ঈদের পর দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে সভায় বসে লিগ নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে এ অবস্থান থেকে সরে এসেছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। জরুরি সভা বাতিলের পর সমালোচনার মুখে পড়েছিল তারা। তাই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ঈদের আগেই বিপিএলের ভাগ্য নির্ধারণের জন্য ফের জরুরি সভা ডেকেছেন। তথ্যটি সোমবার নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। তিনি বলেন, ‘আগামী ১৭ মে রোববার বেলা ২টায় ফের জরুরি সভা ডেকেছেন সভাপতি। সভার আলোচ্য একটাই। আর তা হলো স্থগিত হওয়া বিপিএল নিয়ে আলোচনা ও মাঠে গড়ানোর সিদ্ধান্ত। জরুরি সভায় যদি বাফুফের কোনো সদস্য উপস্থিত থাকতে না পারেন তার জন্য ভিডিও কানেকশনের ব্যবস্থা থাকবে।’

লিগ স্থগিত হওয়ার প্রায় দেড় মাসের মাথায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় বসেছিল বাফুফের পেশাদার লিগ কমিটি। তারা গত ২৫ এপ্রিল ভার্চুয়াল সভায় লিগের সিদ্ধান্তের ভার তুলে দেয় বাফুফের নির্বাহী কমিটির সভায়। কারণ ওই সভায় বিপিএলের ১৩টি ক্লাবই লিগ বাতিলের পক্ষে মত দিয়েছিল। তাই লিগ কমিটি চুড়ান্ত সিদ্ধান্ত নিতে বাফুফে নির্বাহী কমিটির কোর্টেই বল ঠেলে দেয়। এখন বাফুফেই নির্ধারণ করবে চলতি মৌসুমের বিপিএল ভাগ্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন