ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এবার ঈদে বাইরে ঘোরাফেরা নয় : র‌্যাব ডিজি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৮ এএম

দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণে চলমান সঙ্কট বিবেচনায় এবারের ঈদে বাইরে ঘোরাফেরা নয় বরং সবাই ঘরেই থাকুন। এবার একেবারেই ভিন্ন এক প্রেক্ষাপটে আমরা দেশবাসী পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছি, যখন প্রায় প্রত্যেকটি জেলা করোনায় আক্রান্ত, এর মধ্যে ঘূর্ণিঝড় আম্পানের আঘাত। গতকাল দুপুরে আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে র‌্যাবের গৃহীত আইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অনলাইনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করার সময় এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।
র‌্যাব মহাপরিচালক বলেন, এবার ঈদে বিনোদন কেন্দ্রে এবং দর্শনীয় স্থানে জমায়েত করা যাবে না। এসব স্থানগুলোতে র‌্যাবের নজরদারি থাকবে। জমজমাট উদযাপন না হয়, অন্য কোনও ঈদে করা যাবে। কেউ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপতৎপরতার চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে বলে জানান তিনি।
করোনার সঙ্কটের মধ্যে ঈদের নামাজ ঘিরে কোনো হুমকি আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এই সঙ্কটময় মুহূর্তে র‌্যাব তাদের দায়িত্ব পালনে পিছপা হয়নি বরং চলমান যে প্রক্রিয়া সেটা আরও গতিশীল ও ত্বরান্বিত রেখেছে। যে কোনো সন্ত্রাসী, উগ্রবাদী কিংবা জঙ্গি গোষ্ঠীর অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপতৎপরতা কঠোরভাবে দমন করা হবে। সেজন্য র‌্যাবের গোয়েন্দা টিম কাজ করছে, নজরদারি অব্যাহত রয়েছে। উসকানি, নাশকতামূলক ও জঙ্গি অপতৎপরতা বন্ধে নজরদারি বাড়ানোর পাশাপাশি চেকপোস্ট বাড়ানো হয়েছে। র‌্যাবের সাইবার টিম সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করছে। এছাড়া, র‌্যাবের রিজার্ভ ফোর্স, বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন