ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

সউদীর রাস্তায় প্রবাসী কর্মীর লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৯:৫২ পিএম

সউদী আরবের রাজধানী রিয়াদের একটি এলাকার রাস্তায় রোববার সকালে ওষুধ আনতে গিয়ে অসুস্থ পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় খলিল নামের এক বাংলাদেশি কর্মী মারা গেছে। রিয়াদ থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে। সন্দেহ করা হচ্ছে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।
রিয়াদ থেকে মৃত খলিলের রুমমেট জাকির জানান, গত ১০-১২ দিন ধরে খলিল জ্বর-কাঁশি ও শ্বাস কষ্টে ভুগছিলেন। কোনো হাসপাতাল তাকে ভর্তি নেয়নি। সকালে তিনি ওষুধ আনতে বের হয়েছিলেন। পরে বাড়ি ফেরার পথে তিনি মারা যান।
যে স্থানে মৃত খলিলের লাশ পড়ে ছিল তার কাছেই বাংলাদেশি আবু নেছার আলীর দোকান। তিনি জানান, স্থানীয় সময় রোববার সকাল ১১টার দিকে রাস্তার ওপর পড়ে সে মারা যায়। ভয়ে কেউ তার কাছে যায়নি। খলিলের লাশের পাশে তার ওষুধের একটি ব্যাগ ও মানিব্যাগ পড়েছিল। স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে ফোন করে বিষয়টি অবহিত করে। ঐ দিন স্থানীয় সময়ে সাড়ে ৩টা পর্যন্ত রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের কোনো কর্মকর্তা এবং সউদী পুলিশ আসেনি।
আজ সোমবার রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর মেহদী হাসান ইনকিলাবের সাথে আলাপকালে প্রবাসী খলিলের মৃত্যুর বিষয়টি স্বীকার করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মৃত খলিলের লাশ সউদী পুলিশ গতকাল রাতে সংশ্লিষ্ট হাসপাতাল মর্গে নিয়ে গেছে। এ ব্যাপারে সউদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরে বাংলাদেশ দূতাবাসকে বিস্তারিত জানাবে।
এদিকে, আজ সোমবার সউদী স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘন্টায় সউদীতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২ হাজার ২৩৫ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৪ হাজার ৭৯৫ জন। মারা গেছে আরো ৯ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৯৯ জনে। সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪৫ হাজার ৬৬৮ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন