ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ভয়ানক অবস্থা ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১১:৫৯ এএম

ইতিহাসের কঠিন সময় পার করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নানা সংকটে নাজুক অবস্থা ভারতের। এদিকে সীমান্তে উত্তেজনা, পঙ্গপালের আক্রমণ, বন্যা, দাবদাহের সঙ্গে চলছে করোনায় আগ্রাসন। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে ফের রেকর্ড করেছে ভারত। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৪৬৬ জন। এ পর্যন্ত আক্রান্ত ১,৬৫,৭৯৯ জন। গত ২৪ ঘণ্টায় এ দেশে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এই নিয়ে দেশে কোভিডের কারণে মোট মৃত্যু হল চার হাজার ৭০৬ জনের।

করোনাভাইরাস সংক্রমিত দেশের তালিকায় বিশ্বে ন’নম্বরে চলে এল ভারত। করোনায় আক্রান্তের হিসাবে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইটালি, ফ্রান্স, জার্মানি পরই রয়েছে ভারত।

জানা গেছে এশিয়ার মধ্যে সবচেয়ে ভয়ানক অবস্থা ভারতের। শ্রীলঙ্কা, বাংলাদেশ এমনকি পাকিস্তানের থেকেও ভারতের অবস্থা উদ্বেগজনক।

এবার আরো একটি রিপোর্ট সামনে এলো যা উৎকণ্ঠা আরো বাড়াল। সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের ভিত্তিতে এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ভারতের। ইতিমধ্যেই ভারত সংক্রমণের সংখ্যায় টপকে গিয়েছে চীন এবং তুর্কিকে।

রিপোর্ট বলছে, এই মুহূর্তে তুর্কিতে করোনো ভাইরাস সংক্রমণের সংখ্যা ১,৬০,৯৭৯। সেই জায়গায় ভারতে করোনাভাইরাস সংক্রমণ ঘটেছে ১,৬৫,৭৯৯ জনের। এই সংক্রমণের সংখ্যা এশিয়া মহাদেশের অন্যান্য দেশ থেকে সবচেয়ে বেশি। এরপরেই হচ্ছে তুর্কি, তারপরে রয়েছে ইরান এবং চীন। আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ শহিদুল ইসলাম ২৯ মে, ২০২০, ১২:৪১ পিএম says : 0
বাংলাদেশের অবস্থা ভারতের চেয়েও ভযানক: ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৪৬৬ জন। এ পর্যন্ত আক্রান্ত ১,৬৫,৭৯৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭৫ জনের। কোভিডের কারণে মোট মৃত্যু চার হাজার ৭০৬ জনের। ভারতের মোট জন সংখা ১৩৭,৮৭,৫২,১৭৫ জন। (করোনা আক্রান্ত প্রতি লক্ষ জনে ১১.৯৯ জন) বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৯ জন। এ পর্যন্ত আক্রান্ত ৪০,৩২১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। কোভিডের কারণে মোট মৃত্যু হল ৫৫৯ জনের। বাংলাদেশের মোট জন সংখা ১৬,৪৫,৩৭,৮৩৬ জন। (করোনা আক্রান্ত প্রতি লক্ষ জনে ২৪.৫০ জন)
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ২৯ মে, ২০২০, ২:৪৭ পিএম says : 0
মুসলিম নির্যাতন বন্ধ করূন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন