শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবরার হত্যা মামলার আসামির জামিন নামঞ্জুর

জামিন হয়নি দুদক পরিচালকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

ভার্চুয়াল আদালতেও জামিন হয়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)র পরিচালক খন্দকার এনামুল বাছিরের। তথ্য পাচার এবং ঘুষ লেনদেনের মামলায় চতুর্থবারের মতো জামিন চাওয়া হয়েছিলো তার। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত আবেদন নামঞ্জুর করেছেন। এ মামলায় পুলিশের বরখাস্তকৃত ডিআইজি এবং তার বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়েছে। এ মামলায় গ্রেফতার হয়ে প্রায় ১১ মাস ধরে তিনি কারাগারে রয়েছেন।
গতবছর ১৬ জুলাই পুলিশের সাবেক ডিআইজি মিজানুর রহমান এবং খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে তথ্য পাচার এবং ৩০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগে মামলা করে দুদক। তদন্ত শেষে চলতিবছর ১২ জানুয়ারি চার্জশিট দেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যাহ।
এদিকে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি এবং তৎকালিন ছাত্রলীগ নেতা মো. মেফতাহুল ইসলাম জিওনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের ভার্চুয়াল আদালত আবেদনটি নামঞ্জুর করেন। তারপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফারুক আহমেদ। গতবছর ৬ অক্টোর ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েট শিক্ষার্থী আবরারকে। এ ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে মামলা হয়। তদন্তে ২৫ জনের সংশ্লিষ্টতা বেরিয়ে এলে গতবছর ১৩ নভেম্বর চার্জশিট দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন