বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানি সংসদে হামলায় আমেরিকা ও মোসাদ জড়িত ছিল : ইরানের নতুন স্পিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১১:০১ এএম

ইরানের জাতীয় সংসদের নতুন স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছেন, ২০১৭ সালে ইরানের জাতীয় সংসদ ভবনে যে হামলা হয়েছিল, তার সঙ্গে আমেরিকা এবং ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ জড়িত ছিল। ২০১৭ সালের ৭ জুন অজ্ঞাত বন্দুকধারীরা একই সঙ্গে ইরানের জাতীয় সংসদ ভবন এবং ইসলামি বিপ্লবের প্রতিষ্ঠাতা মরহুম আয়াতুল্লাহ খোমেনির মাজারে হামলা চালায়। -পার্সটুডে

এ ঘটনায় অন্তত ১৭ জন শহীদ এবং ৫০ জন আহত হন। উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী ওই হামলার দায়িত্ব স্বীকার করে। এ প্রসঙ্গে বাকের কলিবফ বলেন , যদিও দৃশ্যত মনে হয় ওই সেটি ছিল সন্ত্রাসী হামলা কিন্তু এখন ইরানের গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রমাণিত হয়েছে যে আমেরিকা - ইসরাইল এবং আঞ্চলিক কয়েকটি দেশের গোয়েন্দা সংস্থা এর সঙ্গে জড়িত ছিল। ইরানের জাতীয় সংসদের আজকের ( রোববার ) অধিবেশনে তিনি এসব কথা বলেন ।

স্পিকার কলিবফ আরো বলেন , যদি এই বিশ্বাসঘাতকদের সুযোগ দেয়া হতো তাহলে তারা তেহরানের রাস্তায় রাস্তায় গণহত্যা চালাতো। তিনি সুস্পষ্ট করে বলেন , শত্রুদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য সন্ত্রাসীরা ওই হামলা চালিয়েছিল। কিন্তু যদি সেদিন ইরানের সাহসী ও আত্মত্যাগী সেনারা হামলা প্রতিরোধ না করতো তাহলে তারা ইরানিদের বিরুদ্ধে যা খুশি তাই করতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD Ruhul Amin ৮ জুন, ২০২০, ১১:৪৫ এএম says : 0
Ok,Thank's
Total Reply(0)
Monjur Rashed ৮ জুন, ২০২০, ৩:৩৩ পিএম says : 0
True observation
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন