সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিল্লিতে শিগগিরই ৫ লাখ ছাড়াবে করোনা সংক্রমণ সোর্স এএফপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১:১১ পিএম | আপডেট : ৪:৫৬ পিএম, ১০ জুন, ২০২০

দিল্লি কর্তৃপক্ষ মঙ্গলবার হুঁশিয়ারি দিয়েছে যে, তারা আশঙ্কা করছে যে, আগামী সপ্তাহগুলোতে ভারতের রাজধানীতে প্রায় ২০ গুণ বেশি সংক্রমণ দেখা দেবে। ভারত ভাইরাসে বিধ্বস্ত অর্থনৈতিক ঘাটতি লাঘবে তার জাতীয় লকডাউন শিথিল করছে, তবে এখনও এই রোগটি বিশ্বের দ্বিতীয়-জনবহুল দেশটিতে গতকাল পর্যন্ত ২৭৫,৪১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এটি বিশ্বের ষষ্ঠ সর্বোচ্চ সংক্রমণ। মুম্বাই ও দিল্লির মতো জনাকীর্ণ মেগাসিটিতে গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার নতুন সংক্রমণের খবর এসেছে।
দিল্লির উপ-মুখ্যমন্ত্রী, মনীশ সিসোদিয়া এক সঙ্কট বৈঠকের পরে বলেন যে, কর্তৃপক্ষের জুলাইয়ের শেষের দিকে সংক্রমণ আরও বেড়ে ৫ লাখ ৫০ হাজারে পৌঁছার আশঙ্কা করছেন, বর্তমানে যা রয়েছে ৩০ হাজার।

সিসোদিয়া সাংবাদিকদের বলেন, ‘১৫ জুনের মধ্যে ৪৪ হাজার, ৩০ জুনের মধ্যে ১ লাখ এবং জুলাইয়ের মধ্যে ২ লাখ ২৫ হাজার মানুষের মধ্যে সংক্রমণ ঘটব এবং সে অনুযায়ী আমাদের প্রয়োজনীয় অবকাঠামো তৈরি করা দরকার’।

তিনি বলেন, প্রায় দুই কোটি লোকের শহর, যেখানে ইতোমধ্যে হাসপাতালগুলো ভরপুর এবং অকল্পনীয় দৃশ্য থেকে জানা যায়, শ্মশানঘাট লাশ পোড়াতে হিমশিম খাচ্ছে। প্রয়োজন ৮০ হাজার হাসপাতালের শয্যা। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী গত সপ্তাহে বলেছিলেন যে, করোনাভাইরাস রোগীদের জন্য দিল্লিতে প্রায় ৯ হাজার শয্যা রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন