শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুঠিয়ায় জামানতের টাকা নিয়ে উধাও এনজিও

তিন কর্মী আটক

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০১ এএম

পুঠিয়ায় গ্রাহকের জামানতের টাকা নিয়ে উধাও হয়েছে বর্ষা মাঝদিঘা ক্ষুদ্র সমবায় সমিতি নামের এক এনজিও। পরে তাদের তিন কর্মীকে আটক করেছে পুঠিয়া থানা পুলিশ। আটককৃতরা গত কয়েক মাস ধরে উপজেলার ঝলমলিয়া বাজারের বর্ষা মাঝদিঘা ক্ষুদ্র সমবায় সমিতি নামের এনজিওতে কর্মরত আছেন। এনজিওটি প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে বলে আভিযোগ উঠেছে। 

জানা গেছে, ঝলমলিয়া বাজারের মাজহারুল ইসলামের বাড়িতে বর্ষা ক্ষুদ্র মাঝদিঘা নামের এই এনজিওটি তাদের কার্যক্রম শুরু করে। প্রথমে এলাকার বেকার যুবক যুবতীদের মোট অংকের জামানতের মাধ্যমে নিয়োগ দেয়। নিয়োগ প্রাপ্তরা এলাকায় দরিদ্র দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীদের কাজ থেকে সহজ শর্তে ঋণ দেয়ার কথা বলে ৩ থেকে ৭ হাজার টাকা করে জামানত আদায় করে। এসময় তারা এলাকার কয়েক হাজার গ্রাহক সহজ শর্তের কারণে ঋণ পাওয়ার আশায় তাদেরকে জামানত প্রাদান করে। গত বৃহস্পতিবার এনজিওটি গ্রাহকদের মাঝে ঋণ দেওয়ার জন্য অফিসের যোগাযোগ করতে বলে। ঋণ পাওয়ার আশায় বেশ কিছু গ্রাহক অফিসে আসে। সেসময় তারা অফিসে তালাঝুলতে দেখে এনজিওটি জেনারেল ম্যানেজারের সাথে ফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পায়। পরে এনটিওটির তিনজন কর্মী অফিসে আসলে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করলে তাদের কাছ থেকে কোন সদুত্তর না পেয়ে পুলিশকে খবর দেয়।
খবর পেয়ে পুঠিয়া থানা পুলিশ এনজিও তিন কর্মীকে আটক করে পুঠিয়া থানায় নিয়ে আসে। পরে ঝলমলিয়া বাজারের কমরুল ইসলাম বাদী হয়ে পুঠিয়া থানায় এনজিওটির জেনারেল ম্যানেজার কামরুল ইসলামসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, আটক এনজিও তিন কর্মীদের আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠানো হয়। অন্যান্য আসামিদের আটকের চেষ্টা চলছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন