বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনজিওকে সরকারি হাসপাতালের দায়িত্ব দেয়া আত্মঘাতী

বিবৃতিতে বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের নেতারা বলেছেন, জনগণের স্বাস্থ্যের দায়িত্ব রাষ্ট্রের তথা সরকারের। কিন্তু সরকার বা রাষ্ট্র তার দায়িত্ব অস্বীকার করে জনগণের স্বাস্থ্য সেবার দায়িত্ব সাম্রাজ্যবাদের অর্থায়নে পরিচালিত এনজিওর কাছে হস্তান্তর করতে চাইছে যা বাস্তবে জনস্বাস্থ্যকে একটা বিপর্যয়ের মুখে ঠেলে দিবে। সরকারি হাসপাতাল এনজিওর ব্যবস্থাপনায় ছেড়ে দেয়ার সিদ্ধান্ত হবে চরম আত্মঘাতী। গতকাল এক বিবৃতিতে বাম নেতারা এ অভিযোগ করেন।

বাম জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র মুবিনুল হায়দার চৌধুরী, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র ইকবাল কবির জাহিদ, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক গতকাল এক বিবৃতিতে এ অভিযোগ করেন। বিবৃতিতে তারা বলেন, এমনিতেই জনগণের চিকিৎসা ব্যয়ের প্রায় ৭৪% ব্যক্তিকে বহন করতে হয়। এনজিও’র কাছে ছেড়ে দিলে জনগণের ব্যক্তিগত চিকিৎসা ব্যয় আরও বেড়ে যাবে, এমনকি সাধারণ মানুষের নাগালের বাইরেও চলে যাবে।

বিবৃতিতে বলা হয়, ভোট ডাকাতির বর্তমান আমলা-ব্যবসায়ী নির্ভর সরকার স্বাস্থ্য খাতে বরাদ্দ না বাড়িয়ে, দক্ষ জনবল নিয়োগ না দিয়ে দুর্নীতি-লুটপাট বন্ধ না করে জনসম্পৃক্ততার ভূঞা আওয়াজ তুলে অবৈজ্ঞানিক ও বাস্তবতাবর্জিত সিদ্ধান্ত নিয়ে জনস্বাস্থ্যকে মুনাফালোভীদের কাছে ছেড়ে দিতে চাইছে যা চরমভাবে আত্মঘাতী সিদ্ধান্ত। বিবৃতিতে অবিলম্বে এহেন আত্মঘাতী সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন