শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পাহাড়ে অভিযান শুরু

৩৫০ স্থাপনা উচ্ছেদ ১০ জনকে কারাদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে পাহাড়ে ঝুঁকিপূর্ণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে। গতকাল বুধবার অভিযানের প্রথম দিনে মহানগরী ও জেলার ৫টি এলাকায় ১৬টি পাহাড়ে ৩৫০টি স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে। পাহাড় সুরক্ষা ও পাহাড়ধ্বস থেকে মানুষের জীবন রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী।
প্রথম দিনে নগরীর উত্তর পাহাড়তলী, জালালাবাদ, সীতাকুন্ডের জঙ্গল ছলিমপুর এলাকার বিভিন্ন পাহাড়ে জেলা প্রশাসনের পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আগেই লোকজনকে সরে যেতে মাইকিং করা হয়।

অভিযান চলাকালে কিছু লোক জড়ো হয়ে বাধা দেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের লাঠিচার্জ করে। সেখান থেকে ১০ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের সাত দিন করে কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হয়। দখলদারেরা এসব পাহাড়ে বসতঘর তৈরী করে নিম্ন আয়ের মানুষের কাছে ভাড়া দিয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে মানুষ সেখানে বসবাস করছে। এসব ঘর থেকে ৩০টি বিদ্যুতের মিটারও জব্দ করা হয়। এসব ঘরে কিভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হলো তা তদন্ত করা হবে বলে জানান কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন