শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘খোলা জায়গায় ময়লা বরদাশত করব না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, এরইমধ্যে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজানো হয়েছে। কোনো সড়কে, খোলা জায়গায় আর আবর্জনা থাকবে না। গতকাল ডিএসসিসির ২৯ নম্বর ওয়ার্ডের ইসলামবাগে অন্তর্র্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার তাপস বলেন, ২৩ নম্বর ওয়ার্ড ও ২৯ নম্বর ওয়ার্ডে দুটি এসটিএস নির্মাণ কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এভাবে ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ হবে। বর্জ্য সংগ্রহকারীরা এখন সন্ধ্যা ছয়টা থেকে বাসা-বাড়ি, গৃহস্থালী থেকে ময়লা-আবর্জনা সংগ্রহ করবে। রাত দশটার মধ্যে সব বর্জ্য এসটিএসে চলে আসবে।

রাত দশটার পর এসব এসটিএস থেকে ময়লা-আবর্জনা মাতুয়াইলের ভাগাড়ে নিয়ে যাওয়া হবে। সুতরাং রাস্তায় ও উন্মুক্ত স্থানে আমরা আর কোনো ময়লা বরদাশত করব না, রাস্তায়-উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য থাকবে না।

মেয়র বলেন, রাত ৯টা থেকে পরিচ্ছন্নতাকর্মীরা রাস্তাঘাট ঝাড়ু দিয়ে পরিষ্কার করবে, পানি ছিটিয়ে দেবে। পরে ১২ নম্বর ওয়ার্ডের মালিবাগে নির্মাণাধীন একটি এসটিএস পরিদর্শন করেন। সেখান থেকে নগর ভবন সংলগ্ন সামনের রাস্তা, বঙ্গবাজার, আনন্দবাজার এবং নগর ভবনের পেছনে ফুলবাড়িয়া বাস স্টপ-ওভার পরিদর্শন করেন মেয়র। এ সময় এসব এলাকায় নানা সমস্যা চিহ্নিত করে এই রাস্তাগুলোকে সচল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন এবং ওয়ার্ড কাউন্সিলররা এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন