ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কথা বললেই গুম-মামলা নির্যাতন চলছে

রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০০ এএম

দুর্নীতি ও লুটপাট করার জন্যই বিরোধীদলের নেতা-কর্মীদের গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে দমন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিচারবহিভর্‚ত হত্যাকান্ড, গুমের মতো মানব বিধ্বংসী কাজের সাথে রাষ্ট্র জড়িত। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভিন্নমতকে দমন করা হচ্ছে। গণতন্ত্র অনুপস্থিত বলেই এসব কাজ হচ্ছে। গতকাল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম নকীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, আজকে গুমের বিরুদ্ধে আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। বাংলাদেশে গুম হচ্ছে, বিচারবহিভর্‚ত হত্যা হচ্ছে এসব অপকর্মের সাথে রাষ্ট্র জড়িত। ভিন্ন মতাবলম্বীদের ওপর চলছে নৃশংস আক্রমণ, অত্যাচার অমানবিক কর্মকান্ড। আমাদের ছেলেরা হারিয়ে যাচ্ছে, গুম হচ্ছে। লাখো মানুষ যে গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠার জন্য জীবন দিয়েছে সেই দেশে আজকে এ পরিস্থিতি কেন? মিছিল করা যায় না, কথা বলা যায় না। কথা বলতে গেলে, ভিন্নমত প্রকাশ করলে গুম হয়ে যাচ্ছে। মিথ্যা মামলায় গ্রেফতার হচ্ছে। এটা অমানবিক রাষ্ট্রের একটি দৃষ্টান্ত।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে রিজভী বলেন, গণতন্ত্রের জন্য যারা লড়াই করছেন, তারা সত্যের পথে ন্যায়ের পথে আছেন। বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই চালিয়ে যাচ্ছি। তিনি নিজে নির্যাতন সহ্য করেছেন যন্ত্রণা ভোগ করেছেন তারপরও মাথা নত করেননি। এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা বজলুল বাসিত আঞ্জু, মাসুদ খান, শামসুল হক, এবিএমএ রাজ্জাক, যুবদলের এসএম জাহাঙ্গীর হোসেন, শফিকুল ইসলাম মিল্টন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন